ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়া পৌরসভা ১নম্বর ওয়ার্ডের জীবিকা হারানো পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছালেন নুরুস শফি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে উর্পাজনের পথ বন্ধ রয়েছে চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের শ্রমজীবি সাধারণ মানুষের। বর্তমানে বেশিরভাগ মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এ অবস্থার কারণে তাদের পরিবারে চলছে নিত্য অভাব-অনটন। শ্রমজীবি মানুষের এই দুর্যোগ-দুর্দিনে মানবিক সহায়তা নিয়ে পাশে দাড়িঁয়েছেন চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চকরিয়া বিমানবন্দর রোড ব্যবসায়ী সমিতির সম্পাদক এম নুরুস শফি।

বুধবার ২২ এপ্রিল সকাল থেকে বিকাল পর্যন্ত কাজিরপাড়াস্থ নিজ বাড়ি থেকে প্রথমদফায় নিজের ব্যক্তিগত তহবিলের অর্থায়নে পৌরসভার ১নং ওয়ার্ডের আওতায় তরছঘাট, কাজির পাড়া, মন্ডল পাড়া ও জালিয়া পাড়া অংশের ৭০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম নুরুস শফি।

আওয়ামীলীগ নেতা নুরুস শফি বলেন, করোনা সংক্রমণে সারাদেশের মতো আমার এলাকার গরীব মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। যারা এতদিন দিনমুজুরী, ছোট-খাট ব্যবসা কিংবা টমটম বাইক রিক্সা চালিয়ে সংসার চালাতেন, আজ প্রতিটি মানুষ কর্মহীন। জীবিকার পথ বন্ধ হয়ে পড়ার কারণে বেশিরভাগ পরিবারে খাদ্য সংকট প্রকট। সরকারি তরফে চকরিয়া পৌরসভা থেকে ইতোমধ্যে খাদ্য সহায়তা বিতরণ করা হলেও তা দিয়ে বেশিরভাগ পরিবার দুই থেকে তিনদিন সংসার জীবন অতিবাহিত করেছেন। এরপর আবারও অভাব-অনটন ভর করেছে। তাই আমার ব্যক্তিগত তহবিলের উদ্যোগে ওয়ার্ডের হতদরিদ্র ও শ্রমজীবি কর্মহীন মানুষের ঘরে সাধ্যমতো খাবার পাঠাতে উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, প্রথমধাপে বুধবার চকরিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডের তরছঘাট,কাজির পাড়া,মন্ডল পাড়া ও জালিয়া পাড়া অংশে জীবিকা হারানো ৭০০ পরিবারের খাদ্যসামগ্রী হিসেবে চাল ডাল সবজি রমজান উপলক্ষে চোলা, তেল পিয়াজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ওয়ার্ডের অবশিষ্ট এলাকার বাজারপাড়া, আবদুলবারী পাড়া, চাবেতপাড়া, তরছপাড়া, চরপাড়া ও আমানচর এলাকার গরীব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। ##

পাঠকের মতামত: