ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

মানিকপুরে বৌদ্ধ পরিবারে খাদ্য সহায়তা দিলেণ উপজেলা চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বরাদ্দের খাদ্য সহায়তা পেয়েছেন করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে জীবিকা হারানো চকরিয়া উপজেলার বৌদ্ধ সম্প্রদায়ের কর্মহীন শতাধিক পরিবার। সোমবার ১৩ এপ্রিল সকালে চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের বৌদ্ধপল্লীদের উপস্থিত হয়ে কর্মহীন শ্রমজীবি এসব পরিবারের নারী-পুরুষের মাঝে খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

সুরাজপুর মানিকপুর ইউনিয়নের বড়ুয়া পাড়া এলাকায় স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার নির্মল বড়ুয়ার তত্ত্বাবধানে এদিন শতাধিক পরিবারের মাঝে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি মহোদয় কর্তৃক বরাদ্দকৃত খাদ্য সহায়তা বিতরন করেন উপজেলা চেয়ারম্যান। এসময় স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী, বৌদ্ধ সম্প্রদায়ের শীর্ষ নেতৃবৃন্দ এবং এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ইতোমধ্যে করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে ঘরবন্দি চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকার বাসিন্দা প্রায় আড়াই হাজার কর্মহীন শ্রমজীবি মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

করোনা দুর্যোগের শুরুতে আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে চকরিয়া উপজেলায় সর্বপ্রথম খাদ্য সহায়তা বিতরণ কর্মসুচি চালু করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। সরকারি বরাদ্দ প্রাপ্তির আগেই তিনি ব্যক্তিগত তহবিলের অর্থায়নে গত ২৭ মার্চ শুক্রবার থেকে প্রতিদিন উপজেলার তিনশতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। পরবর্তীতে সরকারি বরাদ্দের খাদ্য সহায়তাও তিনি যথানিয়মে প্রতিটি জনপদে গিয়ে গিয়ে কর্মহীন মানুষের হাতে তুলে দেন। মুলত করোনা ভাইরাসের এই পরিস্থিতিতে কর্মহীন হয়ে বাড়িতে বন্দি হয়ে পড়া মানুষ যাতে খাবার নিয়ে কোন সংকটে না পড়েন সেজন্য তিনি প্রতিটি পরিবারের কাছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হিসেবে তিন কেজি চাল, দুই কেজি আটা ও এক কেজি করে মসুর ডাল বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী।#

পাঠকের মতামত: