ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়াবাসি জীবনের সুরক্ষানিশ্চিতে বাড়িতে থাকুন -উপজেলা করোনা প্রতিরোধ কমিটি

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ এবং সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে চকরিয়া উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা মঙ্গলবার ৭ এপ্রিল দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, সেনাবাহিনীর মেজর সরফরাজ আখতার, চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান, চকরিয়া উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ, উপজেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা ডা.সুপন নন্দী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা হামিদ উল্লাহ মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.মাসুদুর রহমান, উপজেলা মাধ্যমিক বিভাগের একাডেমিক সুপারভাইজার রতন বিশ^াস প্রমুখ।

অনুষ্ঠিত সভায় ইউএনও শিবলী নোমান বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে চকরিয়া উপজেলার ১৮ইউনিয়ন ও পৌরসভা এলাকায় উপজেলা প্রশাসনের সঙ্গে সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা একযোগে মাঠপর্যায়ে কাজ করছে। পাশাপাশি প্রতিটি এলাকায় জনসচেতনতা বৃদ্ধি ও নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং জনসমাবেশ না করার জন্য গ্রামীণ জনপদের মানুষজনকে সামাজিক নিরাপত্তা বজায় রাখতে উদ্বুদ্ধ করা হচ্ছে।

এসময় সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী চকরিয়া উপজেলাবাসির প্রতি আহবান জানিয়ে বলেন, সম্মানিত চকরিয়াবাসি আপনারা সরকারি নির্দেশনা মেনে চলুন, আপনার নিজের, পরিবারের সদস্য এবং প্রতিবেশি সকলের সুরক্ষা নিশ্চিতে ঘরে থাকুন, বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেনা।

সভার সিদ্বান্তের আলোকে আগামীতেও উপজেলার প্রতিটি জনপদে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে জনসচেতনতা বৃদ্ধি, অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়া, প্রবাস ফেরতদের বাড়িতে থাকার বিষয়টি নিশ্চিত করা, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং দোকানপাট, বাজার ও খেলার মাঠে জনসমাগম না ঘটাতে সর্বসাধারণকে উদ্বুদ্ধকরণে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়। ##

পাঠকের মতামত: