ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ঈদগাঁও কলেজ গেইটে যাযাবরদের নিয়ে চরম আতংকিত এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক, ঈদগাঁও ::  সদরের ঈদগাঁও কলেজ গেইটের উত্তর-দক্ষিন পাশে অবস্থানকৃত যাযাবর (বেদী সম্প্রদায়)কে নিয়ে চরমভাবে আতংকিত রয়েছেন স্থানীয়রা।
বিগত প্রায় দুই সপ্তাহ ধরে এরা অবস্থান করছে। দেশের বিভিন্ন স্থান থেকে আসা ওরা রাত্রিকালে তাদের তৈরীকৃত ঝুপড়ী ঘরে অবস্থান করলেও দিনের বেলায় পাড়া মহল্লায় চষে বেড়াচ্ছেন।
তাদের সাথে নিত্যনতুন মানুষের আনাগোনা বৃদ্বি পাচ্ছে। এই যাযাবরের কারনে স্থানীয় লোকজন, মুসল্লীসহ ব্যবসায়ীরা প্রতিক্ষনে প্রতিমুহুতেই আতংকিত রয়েছেন। এদেরকে নিরাপদ স্থানে সরানোর দাবীও উঠেছে। বর্তমানে এই সম্প্রদায় স্থানীয় লোকজনের সাথে মিশে যাচ্ছে। অন্যদিকে করোনা ভাইরাস প্রতিরোধে সরকার কঠোরভাবে কড়াকড়ি করলেও এদের বিচরন থেমে নেই। নিরাপদে অবস্থান করা,অপ্রয়োজনে বাইরে ঘুরাফেরা না করা,দুরত্ব বজায় রাখার কথা থাকলেও এই যাযাবর গোষ্টি তাদের কর্ম কান্ড চালিয়ে যাচ্ছে। যার কারনেই করোনা ভাই রাস আতংক কাটছেনা স্থানীয়দের মাঝে।
এদিকে মানবাধিকারকর্মী ও শিক্ষানুরাগী আবদু সালাম জানিয়েছেন,এ যাযাবরদেরকে জনবহুল স্থান থেকে নিরাপদ স্থানে স্থানান্তর করা হউক। তাদের কারনে স্থানীয়দের মাঝে আতংক কাট ছেনা।
অন্যদিকে স্থানীয় চেয়ারম্যান ছৈয়দ আলমের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

পাঠকের মতামত: