ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরীর উদ্যোগে পৌরসভার ৭৪টি মসজিদে ব্লিচিং পাউটার বিতরণ

জিয়াবুল হক, চকরিয়া :: করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পৌরবাসির সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি এবার ধর্মপ্রাণ মুসল্লীদের সুরক্ষাকল্পে চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরীর নির্দেশে পৌরসভার উদ্যোগে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ৭৪টি মসজিদে মসজিদে ব্লিচিং পাউটার বিতরণ করা হয়েছে। একই সঙ্গে প্রতিটি ওয়ার্ডের গুরুত্বপুর্ণ পয়েন্টে অব্যাহত রয়েছে চলছে জীবানু নাশক স্প্রে পানি ছিটানো কর্মসুচি। রবিবার পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে সর্বসাধারণের জন্য হ্যান্ড ওয়াশ কর্মসুচির আওতায় আরো ১৮টি নতুন ড্রাম এবং সাবান বিতরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পৌরসভার স্যানিটারী পরির্দশক মো.হায়দার আলী ও টিকাদান সুপারভাইজার মো.নাজিম উদ্দিন। এদিন প্রতিটি মসজিদে মেয়র আলমগীর চৌধুরীর উদ্যোগে জনসচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়েছে। লিফলেটে ঘরে বসে ভাইরাস প্রতিরোধে জীবানুনাশক তৈরী সংক্রান্ত নির্দেশিকা তুলে ধরেছেন।

চকরিয়া পৌরসভার স্যানিটারী পরির্দশক মো.হায়দার আলী বলেন, করোানা ভাইরাসের সংক্রমণ থেকে পৌরসভার সর্বস্তরের জনগনের সুরক্ষা নিশ্চিতে ইতোমধ্যে মেয়র আলমগীর চৌধুরীর উদ্যোগে পৌরসভার প্রতিটি জনপদে এবার গাড়ি থেকে স্প্রে করা হচ্ছে জীবানুনাশক পানি। পাশাপাশি প্রতিটি ওয়ার্ডের দুইটি জনবহুল পয়েন্টে বসানো হয়েছে পানির ড্রাম। স্থানীয় জনগন যাতে ড্রামে রক্ষিত জীবানু নাশক পানি ও সাবান দিয়ে হাত পরিস্কার করতে পারেন।

পাশাপাশি একইভাবে চকরিয়া পৌরশহর ও পৌরসভার প্রতিটি এলাকায় পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর পক্ষথেকে জনগনের সুরক্ষা নিশ্চিতে গাড়ী থেকে জীবানু নাশক ব্লিচিং পাউডার দিয়ে তৈরী পানি স্প্রে করা হচ্ছে।

তিনি বলেন, ইতোপুর্বে চকরিয়া পৌরসভার উদ্দ্যোগে ৯টি ওয়ার্ডে জন্য মোট ১৮টি পানির ড্রাম ও ১২টি করে সাবান কাউন্সিলর মধ্যে বিতরন করেছেন মেয়র আলমগীর চৌধুরী। রবিবার নতুনভাবে ৯টি ওয়ার্ডে আরো ১৮টি ড্রাম বসানো হয়েছে। পাশাপাশি চকরিয়া পৌরসভার ৭৪টি মসজিদে মেয়র আলমগীর চৌধুরীর উদ্যোগে ব্লিচিং পাউটার ও সাবান বিতরণ করা হয়েছে। নামাজের পরপর মসজিদ যাতে পরিস্কার পরিচ্ছন্ন করতে পারেন সেইজন্য প্রতিটি মসজিদে ব্লিচিং পাউটার বিতরণ করা হয়েছে।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরী বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে চকরিয়া পৌরবাসির সুরক্ষা নিশ্চিতে আমরা সবধরণের উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে পৌরসভার প্রতিটি এলাকায় মাইকিং করে জনসচেতনতামুলক প্রচারণা চালানো হচ্ছে। জনগনকে সচেতন করা হচ্ছে। পাশাপাশি স্থানীয় জনসাধারণ যাতে প্রতিটি মুর্হুতে হাত পরিস্কার করতে পারে সেইজন্য চকরিয়া পৌরসভার উদ্যোগে ৯টি ওয়ার্ডে মোট ৩৬টি অর্থাৎ প্রতি ওয়ার্ডের জন্য ৪টি করে পানি বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের প্রস্তুতির অংশহিসেবে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে গুরুত্বপূর্ণ স্থানে পানির ড্রেম বসানো হচ্ছে। যাতে পৌরবাসি নিজেদের হাত জীবাণু মুক্ত রাখতে পারে। আসুন সকলে নিজের হাত জীবাণু মুক্ত রাখি, প্রতিবেশির হাতও জীবাণু মুক্ত রাখতে সহায়তা করি। একই সঙ্গে গতকাল থেকে চকরিয়া পৌরশহর ও প্রতিটি ওয়ার্ডের গুরুত্বপুর্ণ এলাকায় গাড়ী থেকে জীবানু নাশক ব্লিচিং পাউডার দিয়ে তৈরী পানি স্প্রে করা হচ্ছে।

এদিকে করোনা ভাইরাস সংক্রমণ থেকে চকরিয়া পৌরবাসির সুরক্ষা নিশ্চিতে ধর্মবর্ণ নির্বিশেষে সকলস্তরের নাগরিককে সরকারি নির্দেশনার আলোকে নিজ বাড়িতে অবস্থান করে সর্তক থাকতে অনুরোধ করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। একই সঙ্গে তিনি সবাইকে বাড়িতে থেকে যার যার ধর্ম পালনে আহবান জানিয়েছেন। পৌরসভার প্রতিটি মসজিদে বিতরণ করা লিফলেটে মেয়র চকরিয়া পৌরবাসির উদ্দেশ্যে সকর্তকতা মুলক নানাধরণের দিকনির্দেশনা দিয়েছেন। লিফলেটে ঘরে বসে করোনা ভাইরাস প্রতিরোধে জীবানুনাশক তৈরী সংক্রান্ত নির্দেশিকা তুলে ধরেছেন।

পাঠকের মতামত: