ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়ায় নিত্যপণ্যের বাজার মনিটরিং নিশ্চিতে চলছে ইউএনও, থানার ওসির কঠোর নজরদারি

এম.জিয়াবুল হক, চকরিয়া :: করোনা ভাইরাস কক্সবাজারের চকরিয়ায় নিত্যপণ্যের বাজার মনিটরিং নিশ্চিতে প্রতিদিন অভিযান চালাচ্ছেন উপজেলা প্রশাসন। পাশাপাশি বাজার মনিটরিংয়ে কঠোর নজরদারি করছেন চকরিয়া থানা পুলিশ। বৃহস্পতিবারও চকরিয়া পৌরসভার বাণিজ্যিক শহর সোসাইটির কাচা বাজার ছাড়াও বিভিন্ন হাট-বাজারে মনিটরিং কার্যক্রম তদারক করেছেন ইউএনও নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান ও থানার ওসি মো.হাবিবুর রহমান। এসময় ইউএনও পন্যমুল্য তালিকা লঙ্গনের অভিযোগে এক দোকানীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে।

অপরদিকে একইদিন উপজেলা সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেনের নেতৃত্বে সেনা বাহিনীর সদস্যরা উপজেলার বিভিন্ন হাট-বাজারে মনিটরিং কার্যক্রম জোরদার করেছেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান বলেন, করোনা ভাইরাস ইস্যুতে চকরিয়া উপজেলার প্রতিটি হাট-বাজানে নিত্যপণ্যের বাজার মনিটরিং নিশ্চিতে প্রতিদিন অভিযান চালানো হচ্ছে উপজেলা প্রশাসনের গঠিত ভ্রাম্যমান আদালত। বাজার মনিটরিংয়ে পাশাপাশি উপজেলার প্রতিটি পয়েন্টে কঠোর নজরদারি করা হচ্ছে যাতে কেউ অসৎ উদ্দেশ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য অবৈধভাবে মজুদ করতে না পারে, পন্যবিক্রিতে অতিরিক্ত টাকা হাতিয়ে নিতে না পারে।

তিনি বলেন, গত সপ্তাহকাল যাবত উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষথেকে সদ্য বিদেশ হতে আগত ব্যক্তি ও সন্দেহভাজন আক্রান্তদের হোম কোয়ারেন্টিনে অবস্থান নিশ্চিত করতে এবং করোনা ভাইরাস সর্ম্পকে গুজব ঠেকাতে নজরদারি বাড়ানো হয়েছে। সর্বশেষ বৃহস্পতিবার থেকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সর্বস্তরের জনগনের সুরক্ষা নিশ্চিতে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় প্রতিটি গুরুত্বপুর্ণ পয়েন্টে জনদুরত্ব বজায় রাখতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মাঠে কাজ শুরু করেছেন সেনা বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার সকাল থেকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো.তানভীর হোসেনের নেতৃত্বে সেনা সদস্যরা মাঠে নজরদারি শুরু করেছেন।#

পাঠকের মতামত: