Home » কক্সবাজার » ঝিনুকমালার করোনা প্রতিরোধে গণসচেতনতা: পথ শিশু, পরিচ্ছন্ন কর্মীদের মাঝে মাস্ক সাবান বিতরণ

ঝিনুকমালার করোনা প্রতিরোধে গণসচেতনতা: পথ শিশু, পরিচ্ছন্ন কর্মীদের মাঝে মাস্ক সাবান বিতরণ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিবেদক ::  ‘সতর্ক থাকুন, সচেতন হোন’ এই শ্লোগান নিয়ে অব্যাহত রয়েছে ঝিনুকমালা খেলাঘর আসরের গণসচেতনতা অভিযান। ২৪ মার্চ সকালে শহরের পরিচ্ছন্ন কর্মী ও পথ শিশুদের মাঝে ফেস মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে। এসময় সচেতনতামূলক প্রচার পত্র বিলি করা হয়।

এ সময় ঝিনুকমালা খেলাঘর আসরের সভাপতি সুবিমল পাল পান্না বলেন, সমাজের সব শ্রেণী পেশার মানুষকে করোনা ভাইরাস নিয়ে সচেতন করতে হবে। এটি মারাত্মক সংক্রামক ছোঁয়াছে রোগ হওয়ার কারনে আবাল- বৃদ্ধ, ধনী- গরীবসহ সব মানুষকে সচেতন হতে হবে। তা না হলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবেনা।

সাধারণ সম্পাদক সাংবাদিক দীপক শর্মা দীপু বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার যে সব নিয়ম কানুন করা হয়েছে , তা বেশির ভাগ মানুষ মানছেনা, গুরত্ব দিচ্ছেনা এবং সচেতন নয়। তাই সমাজের প্রত্যেক জনগোষ্টির মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। এই ভাইরাস থেকে বাঁচার একমাত্র ঔষুধ হচ্ছে নিজে সচেতন হওয়া এবং অন্যদের সচেতন করে নিয়ম কানুন মেনে চলা। তাই ঝিনুকমালা খেলাঘর আসর থেকে গণসচেতনামূলক অভিযান অব্যাহত রেখেছে।

জাতীয় শিশু কিশোর সংগঠন ঝিনুকমালা খেলাঘর আসরের হাত পরিস্কারের লোশন, মাস্ক বিতরণ, প্রচারপত্র বিলিসহ গণসচেতনামুলক অভিযানকালে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বিশ^জিত পাল বিশু, ঝিনুকমালা প্রশিক্ষণ একাডেমীর পরিচালক ডা: চন্দন কান্তি দাশ, ঝিনুকমালার কর্মকর্তা মো: ফরিদুল আলম,ইল্লু বড়য়া, পিন্টু মল্লিক, নয়ন চক্রবর্তী, মো: সালাহউদ্দিন, জয় চক্রবর্তি, মিশু দাশগুপ্ত।

পৌরশহরের পরিচ্ছন্ন কর্মী, শিশুদের মাঝে, নতুন জীবন শিশুদের বন্ধুদের মাঝে ফ্রিতে ফেস মাস্ক, সাবান ও প্রচারপত্র বিলি করা হয়। এতে সহযোগিতা করেন নতুন জীবন শিশুদের বন্ধু সাংবাদিক ওমর ফারুক হিরু।

উল্লেখ্য গত ১৯ মার্চ থেকে ‘সতর্ক থাকুন, সচেতন হোন’ এই শ্লোগান নিয়ে অব্যাহত রয়েছে ঝিনুকমালা খেলাঘর আসরের গণসচেতনতা অভিযান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

চট্টগ্রামে বস্তিতে আগুন, শিশুসহ ২ জনের মৃত্যু

It's only fair to share...000 চট্রগ্রাম প্রতিনিধি :: চট্টগ্রাম মহানগরীর এ কে খান মোড় এলাকার ...