ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মাতামুহুরী নদীর বাটাখালী পয়েন্ট থেকে তিনটি বালুর মেশিন জব্দ, আগুনে ধ্বংস

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীতে সেলো মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এবার অভিযান পরিচালনা করেছেন উপজেলা ভ্রাম্যমান আদালত। সোমবার বিকালে মাতামুহুরী নদীর বাটাখালীস্থ নাপিতপাড়া পয়েন্টে পাউবোর তীর সংরক্ষন প্রকল্প সংলগ্ন এলাকা থেকে তিনটি বালু উত্তোলনের মেশিন জব্দ করা হয়েছে। পরে একটি মেশিনসহ বালু উত্তোলন উপকরণ আগুনে ধ্বংস ও অপর দুইটি মেশিন নষ্ট করে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন।

অভিযানকালে উপস্থিত ছিলেন কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের চকরিয়া শাখা কর্মকর্তা (এসও) মো.শাহ আরমান সালমান, বদরখালী শাখা কর্মকর্তা (এসও) মো.জামান মোর্শেদ, আদালতের পেশকার মিলন কান্তি দাশ ও চকরিয়া থানা পুলিশের একটি টিম।

আদালতের পেশকার মিলন কান্তি দাশ বলেন, বেশ কিছুদিন ধরে কতিপয় মহল চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর বিভিন্ন পয়েন্টে সেলো মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন। বিষয়টি আমলে অবৈধ বালু উত্তোলন বন্ধে সর্বশেষ সোমবার বিকালে নদীর বাটাখালীস্থ নাপিতপাড়া পয়েন্টে অভিযান পরিচালনা করেছেন উপজেলা ভ্রাম্যমান আদালত।

তিনি বলেন, অভিযানের সময় ৩টি বালু উত্তোলনের মেশিন জব্দ করা হয়েছে। পরে একটি মেশিনসহ উপকরণ আগুনে ধ্বংস এবং দুইটি মেশিন নষ্ট করে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন।##

পাঠকের মতামত: