ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

তনু হত্যা: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও বৃহস্পতিবার

Tanuনিজস্ব প্রতিবেদক :::

ঢাকা: তনুর ধর্ষক ও হত্যাকারীদের গ্রেফতার এবং বিচারের দাবিতে আগামী ৭ এপ্রিল (বৃহস্পতিবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্রজোট এবং সম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য।
রোববার দুপুর ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রগতিশীল ছাত্রজোট এবং সম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ক আশরাফুল আলম সোহেল।
তিনি বলেন, “আগামী চার দিনের মধ্যে তনুর হত্যাকারীদের গ্রেফতার করা না হলে ৭ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করা হবে। এর পর যদি কাজ না হয় তাহলে সারা দেশের ছাত্র সমাজকে সঙ্গে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।”

আশরাফুল আলম সোহেল বলেন, “তনু হত্যার ১২ দিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত এ হত্যার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করা হয়নি। এমনকি এই ঘটনার সঙ্গে যারা সম্পৃক্ত তাদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার জন্য এখনো কোনো ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করতেও আমরা দেখিনি।”
তনু হত্যার বিচার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, “মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উচিত ছিল তনু হত্যার বিচারের জন্য দ্রুত সব ধরনের পদক্ষেপ নেয়া। কিন্তু তিনি তার দায়িত্ব পালনে অবহেলা করেছেন।”
সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তারসহ অন্যান্য প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
তনুর খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ডাকা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘট কর্মসূচি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে।

পাঠকের মতামত: