ঢাকা,শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০

দুর্নীতিবাজদের সিন্ডিকেট দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করছে-হাসানুল হক ইনু

এম.এ আজিজ রাসেল, কক্সবাজার :: জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা হাসানুল হক ইনু বলেছেন, ঘর কাটা ইদুরেরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বর্তমানে তারাই এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতিতে ঢুকে পড়েছে। রাজনীতি ও প্রশাসনে দুর্নীতিবাজদের সিন্ডিকেট দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করছে। সুশাসনের জন্য এসব দুর্নীতিবাজদের গতিরোধ করতে হবে, নতুবা সব অর্জন মলিন হয়ে যাবে। রবিবার (২৬ জানুয়ারী) বিকালে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে কক্সবাজার জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু এখন যে উন্নয়ন হচ্ছে তা যথেষ্ট নয়। ভবিষ্যত প্রজন্মের জন্য আরও ব্যাপক উন্নয়ন করতে হবে। দেশকে শক্ত পাঠাতনের উপর ধরে রাখতে থামাতে হবে মাদক কারবারী, ব্যাংক লুটেরা, শেয়ার বাজার লুটেরা, দুর্নীতিবাজ রাজনীতিবিদ ও প্রশাসনের আমলাদের দৌরাত্ম্য। বৈষম্যের অবসান ঘটিয়ে ঘরে ঘরে পৌছে দিতে হবে উন্নয়নের সুফল।

হাসানুল হক ইনু বলেন, ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত এই দশ বছরে জঙ্গী, সন্ত্রাস, আগুন সন্ত্রাস ও রাজাকারদের দোষর বিএনপি-জামায়াতকে পরাজয়ের মাধ্যমে ২০১৯ সাল থেকে এক নতুন রাজনৈতিক পর্বে প্রবেশ করেছে দেশ। সেই থেকে উন্নয়নের পথে দেশ এগিয়ে যায়। এখন এই নতুন পর্বের চ্যালেঞ্জ হচ্ছে বিগত ১০ বছরের সাফল্য অর্জন সুসংহত করা। রাজনীতির মাঠে শান্তি স্থায়ী করার জন্য বিএনপি-জামায়াত জঙ্গী চক্রের পুনরুত্থানের সকল ফাঁক ফোকর বন্ধ করা। সর্ব ক্ষেত্রে সুশাসন নিশ্চিত করা। মুজিববর্ষে জাতীয় চেতনার পুনঃজাগরণ করা।

জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরীর টুটুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের যুগ্ন সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু।

জেলা জাসদের সভাপতি এড. আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন শহর জাসদ সভাপতি মোঃ হোসাইন মাসু, এড. রফিক উদ্দিন চৌধুরী, মোঃ জাকারিয়া, মাইমুনুর রশিদ, মোজাফফর আহমদ, শহর জাসদের সাধারণ সম্পাদক নুর আহমদ প্রমূখ। এর আগে জাতীয়-দলীয় পতাকা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা। এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার পৌরসভার চার বারের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জননেতা মুক্তিযোদ্ধা নুরুল আবছার।

পাঠকের মতামত: