ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া কলেজ মাঠে সেতুমন্ত্রীর বিশাল জনসভা লক্ষাধিক মানুষ সমাগমে টার্গেট আওয়ামীলীগের

বার্তা পরিবেশক :: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর প্রথম কক্সবাজারের চকরিয়ায় আসছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে চকরিয়া উপজেলার আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।
তার আগমনকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে আওয়ামীলীগের নেতা-কর্মীদের মাঝে। এজন্য পথে পথে নির্মাণ করা হচ্ছে অর্ধ-শতাধিক তোরণ। এছাড়া চকরিয়া পৌরশহরের প্রাণকেন্দ্রেসহ গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হচ্ছে ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড। সবমিলে ২২ জানুয়ারী বুধবার চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নস্থ চকরিয়া সরকারি কলেজ মাঠে সংবর্ধনা সভা সফল করতে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এই সংবর্ধনা সভায় চকরিয়া-পেকুয়া থেকে অন্তত কয়েক লক্ষাধিক মানুষের সমাগম হবে।
দলীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে চকরিয়া সরকারি কলেজ মাঠে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সংবর্ধনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া দলের কেন্দ্রীয়, জেলা ও স্থানীয় পর্যায়ের নেতারা বক্তব্য রাখবেন।
জানা গেছে, কক্সবাজার থেকে চকরিয়া উপজেলায় ঢুকার পথ খুটাখালী থেকে শুরু করে আজিজনগর পর্যন্ত মহাসড়কের ১৯ কিলোমিটার এলাকা জুড়ে অর্ধ-শতাধিক শুভেচ্ছা তোরণ নির্মাণ করা হচ্ছে। এছাড়া প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্যানার, পোস্টার লাগানো হবে। সেই সাথে সংবর্ধনাসভা সফল করার লক্ষ্যে চকরিয়ায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ইউনিয়ন পর্যায়ে কর্মী সভা করছে। এছাড়া আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে উপজেলা ও পুলিশ প্রশাসন। ওবায়দুল কাদেরের আগমনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এদিকে চকরিয়া কলেজ মাঠে অনুষ্ঠিতব্য সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির জনসভার সর্বশেষ প্রস্তুতি পরিদর্শন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
শনিবার বিকালে কলেজ মাঠের জনসভাস্থল পরির্দশনকালে এমপি জাফর আলমের সঙ্গে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম, চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, সাধারণ সম্পাদক সাহারবিলের চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ওয়ালিদ মিল্টন, এমপির একান্ত সহকারী আমিন চৌধুরী, আওয়ামীলীগ নেতা পরিমল বড়ুয়া, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, আওয়ামীলীগ নেতা লায়ন আলমগীর চৌধুরী, হাসানুল ইসলাম আদর, সাইফুদ্দিন মাহমুদ, ছাত্রলীগ নেতা সাজ্জাদ হোসেন প্রমুখ।
চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ আলহাজ্ব জাফর আলম জানান, দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চকরিয়ায় আগমন ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর তিনি এই প্রথমবারের মতো চকরিয়ায় আসছেন। তাই নেতাকর্মীরা বিভিন্ন এলাকায় শুভেচ্ছা তোরণ নির্মাণ করছেন।
তিনি জানান, ২২ জানুয়ারী বুধবার সকালে তিনি ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার পৌছাবেন। এরপর সড়ক পথে লোহাগাড়া উপজেলার চুনতিতে যাবেন। সেখানে তিনি প্রধানমন্ত্রীর সাবেক সামরিক সচিব মরহুম মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীনের কবর জিয়ারত করবেন। পরে তিনি ওইদিন বিকেলে চকরিয়া সরকারি কলেজ মাঠে চকরিয়া উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত সংবর্ধনা সভায় যোগ দিবেন। সভা শেষে তিনি কক্সবাজার ফিরে যাবেন। ওইদিন তিনি কক্সবাজারে রাত্রী যাপন করবেন।

পাঠকের মতামত: