Home » পার্বত্য জেলা » লামায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের অর্থ আত্মসাতের অভিযোগ

লামায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের অর্থ আত্মসাতের অভিযোগ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

লামা-আলীকদম প্রতিনিধি ::  বান্দরবানের লামার রুপসীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের অর্থ আত্মসাৎ ও অনিয়মের অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. শাখাওয়াতুল ইসলাম, এসএমসি কমিটির সহ-সভাপতি মো. ফজলুল হক ও সদস্য মো. পিন্টু মিয়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে পৃথক ৩টি অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেন।

রুপসীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. পিন্টু মিয়া বলেন, প্রধান শিক্ষক আবদুল মুবিন এর অনিয়ম দুর্নীতির কারণে বিদ্যালয়ে উন্নয়ন হচ্ছে না।এদিকে তিনি বিদ্যালয়ে নিয়মিত উপস্থিত থাকেন না। এছাড়া তিনি ২০১৭-১৮ ও ২০১৮-২০১৯ অর্থ বছরে বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামত, টয়লেট মেরামত এবং প্রাক প্রাথমিকের জন্য মোট বরাদ্দপ্রাপ্ত ৭ লাখ টাকা থেকে ঠিকাদারের সাথে আতাত করে নামেমাত্র কাজ করে অর্ধেক টাকা আত্মসাৎ করেছেন। অপরদিকে ২০১৮ ও ১৯ সালে দরিদ্র ছাত্রদের উপবৃত্তির ৩১ হাজার ৮শত টাকাও আত্মসাৎ করেন তিনি। একই অভিযোগ করেন রুপসীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. শাখাওয়াতুল ইসলাম।

এ বিষয়ে প্রধান শিক্ষক আবদুল মুবিন চকরিয়া নিউজকে বলেন, তাদের অভিযোগ সত্য নয় এবং এগুলো পরিকল্পিত। উপবৃত্তির টাকা আমার কাছে রক্ষিত আছে। দুর্গম যোগাযোগের কারণে শিক্ষার্থীদের কাছে টাকা পৌঁছানো যায়নি। এদিকে বিদ্যালয়ের বিভিন্ন বরাদ্দের টাকা কমিটির সদস্যদের মতামতে ব্যয় করে খরচের বিবরণী উপজেলা শিক্ষা অফিসে জমা দেয়া হয়েছে।

স্কুলের সভাপতি মো. শাখাওয়াতুল ইসলাম স্কুলের কয়েকটি সেগুন গাছ কেটে বিক্রি করে ৭২ হাজার টাকা আত্মসাৎ করেছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী চকরিয়া নিউজকে বলেন, প্রধান শিক্ষক আব্দুল মুবিনের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। সত্যতা যাচাই করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

আগামী মার্চে ইউনিয়ন পরিষদ নির্বাচন

It's only fair to share...000 নিউজ ডেস্ক ::  করোনা ভাইরাস মহামারির শেষ কবে—বিশ্ব জুড়ে এ ...