ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ায় বন্দুকযুদ্ধে নিহত-২ : ইয়াবা, বন্দুক ও কার্তুজ উদ্ধার

উখিয়া প্রতিনিধি :: কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ফারিরবিল এলাকায় বিজিবি ও ইয়াবা ব্যবসায়ী রোহিঙ্গাদের মধ্যে বন্দুকযুদ্ধ হয়েছে। এ সময় দুই রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার ভোর রাতে পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিল এলাকায়।

নিহতরা হলেন—ইসমাঈল (২৮), হেলাল উদ্দিন (২০)। তারা টেকনাফ উপজেলার উনচিংপ্রাং বলপূর্বক বাস্তুচূত মিয়ানমার নাগরিক ২২নং ক্যাম্পের সি-৫ ব্লকের বাসিন্দা বলে বিজিবি সূত্রে জানা গেছে।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লেপটেন্ট কর্নেল আলী হায়দার আজাদ আহম্মদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পালংখালী বিজিবির সদস্যরা কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে উখিয়া থানাধীন ৫নং পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিল এলাকা দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে পালংখালী বিওপির একটি চৌকস টহল দল পূর্ব ফারিরবিল এলাকায় অবস্থান নেয় এবং ভোর রাতে ৫/৬ জনের একটি দল মিয়ানমার থেকে অবৈধ পথে পূর্ব ফারিরবিল এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তাদের হাতে থাকা অস্ত্র, সস্ত্র দিয়ে বিজিবি টহল দলকে লক্ষ্য করে এলোপাথারি গুলি বর্ষণ শুরু করে। এ সময় বিজিবির সদস্যরা তাদের জানমাল রক্ষার্থে পাল্টা গুলি করে। উভয় পক্ষের মধ্যে প্রায় ১০/১৫মিনিট গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

এক পর্যায়ে অজ্ঞাতনামা অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ীরা গুলি করতে করতে রাতের অন্ধকারে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এ সময় বিজিবি সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে সেখানে অজ্ঞাতনামা ২ ব্যক্তি গুলিবিদ্ধ আহত অবস্থায় এবং তাদের পাশে ইয়াবা সদৃশ হয় ও বন্দুক পড়ে থাকতে দেখা গেছে। তাৎক্ষণিক আহত ব্যক্তিদের জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

গোলাগুলির ঘটনায় একজন বিজিবির সদস্য আঘাতপ্রাপ্ত হয়। বিজিবি এ বিষয়ে উখিয়া থানা পুলিশকে ঘটনাটি অবগত করলে তারা ঘটনাস্থল থেকে লাশ ২টি উদ্ধার করে ময়নাতদন্ত করার জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরন করেন। বিজিবির সদস্যরা ঘটনাস্থল থেকে ২০ হাজার পিচ ইয়াবা, একনলা বন্দুক ১টি, বন্দুকের কার্তুজ ২টি, ইউএনএইচসিআর কর্তৃক প্রদত্ত একটি আইডি কার্ড উদ্ধার করা হয়।

পাঠকের মতামত: