ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম-৮ আসনে উপ-নির্বাচন: কালুরঘাট নতুন সেতু নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য

চট্টগ্রাম প্রতিনিধি ::   চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-নগর আংশিক) আসনে উপ-নির্বাচনে বিভিন্ন প্রচার-প্রচারণায় ভোটের মাঠ সরগরম। ভোটারদের মন জয় করতে নগর ও গ্রাম দুই এলাকায় চলছে প্রধান দুই দলের প্রার্থীদের গণসংযোগ ও পথসভা। আওয়ামী লীগ ও বিএনপি দুই দলেরই প্রার্থীর প্রচারে কালুরঘাট নতুন সেতু বিশেষ স্থান দখল করে নিয়েছে। পাশাপাশি তাঁরা দিচ্ছেন এলাকার উন্নয়নের নানা প্রতিশ্রুতিও।

বিভিন্ন পথসভা ও গণসংযোগে আওয়ামী লীগ প্রার্থী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেন, ‘আমি নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে এক বছরের মধ্যে কালুরঘাটে নতুন সেতুর কাজ দৃশ্যমান হবে।’

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকের বিকল্প নেই উল্লেখ করে মোছলেম গণমাধ্যমকে বলেন, ‘এবারের নির্বাচন বোয়ালখালীবাসীর জন্য খুবই গুরুত্বপূর্ণ। বোয়ালখালী ছিল সবচেয়ে সমৃদ্ধ এলাকা। এক সময় কানুনগোপাড়া স্যার আশুতোষ সরকারি কলেজে উচ্চশিক্ষার জন্য দূর-দূরান্ত থেকে মানুষ পড়তে আসত। ১৯৭৩ সাল থেকে এখানে আওয়ামী লীগের কোনো সংসদ সদস্য নেই। এবার সেই সুযোগ তৈরি হলো।’

তাঁর দাবি, তিনি সংসদ সদস্য না হয়েও বোয়ালখালীর জন্য অনেক কাজ করেছেন। বোয়ালখালী পৌরসভা প্রতিষ্ঠা করেছেন। বোয়ালখালীতে গ্যাসলাইন স্থাপন করেছেন। এ ছাড়া আরো অনেক উন্নয়নকাজ হয়েছে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট চান তিনি।

এদিকে আওয়ামী লীগ মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের বিভ্রান্ত করছে বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী আবু সুফিয়ান। শনিবার বোয়ালখালীর পেতন শাহ মাজার থেকে পৌরসভার বুড়ি পুকুরপাড় এলাকায় গণসংযোগ ও পথসভায় ওই অভিযোগ করেন তিনি।

আবু সুফিয়ান বলেন, ‘কালুরঘাট সেতুকে ব্যবহার করে আওয়ামী লীগ নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করছে। তারা ১১ বছর ক্ষমতায় থেকেও কালুরঘাট সেতুর কাজ দৃশ্যমান করতে পারেনি। এখন বলছে, এক বছরের মধ্যে কালুরঘাট সেতু হবে। তাও আবার একটি নয়, দুটি সেতু। মিথ্যা প্রতিশ্রুতি মানুষ বিশ্বাস করে না। জনগণ কাজ দেখতে চায়।’

‘আওয়ামী লীগ মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। ১৩ জানুয়ারি ধানের শীষে ভোট দিয়ে আওয়ামী দুঃশাসনের জবাব দিতে হবে।’-যোগ করেন আবু সুফিয়ান।

গণসংযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা ও বোয়ালখালী উপজেলা বিএনপির নেতারা আবু সুফিয়ানের সঙ্গে ছিলেন। এ সময় কর্মী-সমর্থকরা ধানের শীষ প্রতীকের প্রচারপত্র বিলি করেন।

উল্লেখ্য, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল গত ৭ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় ভারতের একটি হাসপাতালে মারা যান। এতে আসনটি শূন্য হয়। আগামী ১৩ জানুয়ারি এখানে ভোটগ্রহণ।

 

পাঠকের মতামত: