ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় খতিবে আজম স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষায় উর্ত্তীণ ১৭০ কৃতি শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়ায় খতিবে আজম স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০১৮ ও ২০১৯ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টায় লক্ষ্যারচর ইউনিয়নের মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিংশ শতাব্দীর কীর্তিমান আলেমে দ্বীন সাবেক পাকিস্তান জাতীয় পরিষদ সদস্য, শায়খুল হাদীস খতিবে আজম মাওলানা ছিদ্দিক আহামদ (রহ:) এর স্বরণে প্রতিষ্ঠিত খতিবে আজম গবেষনা পরিষদ এ স্মৃতি বৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে।

লক্ষ্যারচর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও স্থাণীয় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিমের সভাপতিত্বে ও খতিবে আজম গবেষনা পরিষদের সভাপতি মো. শামীম ছিদ্দিকী’র সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লক্ষ্যারচর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষা উপদেষ্ঠা ও খতিবে আজম স্মৃতি বৃত্তি পরীক্ষার পরীক্ষা নিয়ন্ত্রক এম মামুনুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সরকারী কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর হোসাইন আহমেদ আরিফ ইলাহী। প্রধান আলোচক ছিলেন স্বাধীনতা শিক্ষক পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি ও আল্লামা ফয়জুল্লাহ (রহ:) ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবুল আলা মুহাম্মদ হুসামুদ্দীন। বিশেষ আলোচক ছিলেন, চুনতি সরকারী মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জাকেরুল হক বাবুল ও চট্টগ্রাম ওমরগণি এমইএস কলেজের উপাধ্যক্ষ মো. রেজাউল করিম ছিদ্দিকী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, প্রচার সম্পাদক আবু মুছা, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মরহুম মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর সহধর্মীনি নেছারা বেগম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খ ম আওরঙ্গজেব বুলেট, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক এমকে মোহাম্মদ মিরাজ ও কলেজ অধ্যক্ষ সাইফুল্লাহ খালেদ প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, অভিভাবক এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকগন উপস্থিত ছিলেন ।

আলোচনা পর্বশেষে ২০১৮ ও ২০১৯ সালে বৃত্তি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখা ১৭০জন কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার, সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।##

পাঠকের মতামত: