ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

উখিয়ায় বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারী দুই রোহিঙ্গা নিহত: ইয়াবা ও অস্ত্র উদ্ধার

ফারুক আহমদ, উখিয়া ::  উখিয়ার সীমান্তবর্তী পালংখালী এলাকায় বিজিবির সাথে বন্দুক যুদ্ধের ঘটনায় দুইজন রোহিঙ্গা ইয়াবাকারবারী নিহত হয়েছে। নিহতরা হলেন উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের রোহিঙ্গা নাগরিক মোঃ ছিদ্দিক (৩০) ও মোঃ শাহাজান (৩৬)। তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি এক নালা বন্ধুক ও দুইটি কার্তুজ উদ্ধার করেছে বিজিবি। শনিবার (২১ ডিসেম্বর) ভোর সকালে উপজেলার পালংখালী ইউনিয়নের সীমান্ত জনপদ নলবনিয়া এলাকায় এ ঘটনাটি ঘটে। উখিয়া থানা পুলিশ নিহত দুইজন ইয়াবাকারবারীকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক এদের মৃত ঘোষনা করেন।
কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আলী হায়দার আজাদ জানান, একদল রোহিঙ্গা চোরাকারবারি মাদকের চালান নিয়ে সীমান্তের নাফনদী পার হয়ে নলবনিয়া পয়েন্টে প্রবেশ করলে বিজিবির তাদের গতিরোধ করার চেষ্টা করে।
এসময় ইয়াবাকারবারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষন করলে বিজিবিও পাল্টা গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলে দুইজন রোহিঙ্গা ইয়াবাকারবারী মারা যায়। তিনি বলেন, তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি এক নালা বন্ধুক ও দুইটি কার্তুজ উদ্ধার করে। উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুইজন রোহিঙ্গা মরদেহের লাশ উদ্ধার করা হয়েছে।

পাঠকের মতামত: