ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা যুবউন্নয়ন অধিদপ্তরের মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  চকরিয়া উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে টেকাব প্রকল্পের আওতায় মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার শুরুতে র‌্যালী উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

চকরিয়া উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মমতাজ উদ্দিন, চকরিয়া যুব পরিষদ সভাপতি তানজিনুল ইসলাম, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস প্রমুখ। এসময় প্রশিক্ষণার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান বলেছেন, বেকারত্ব আজ দেশের বিশাল অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। এই অভিশাপ মুক্তি পেতে হলে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। যুব সমাজকে আত্ম-কর্মসংস্থানের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। পাশাপাশি যুব উন্নয়ন অধিদপ্তর ও চকরিয়া যুব পরিষদ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে চকরিয়ার যুব সমাজকে বেকারত্বের হাত থেকে রক্ষা করা জন্য কাজ চালিয়ে যাচ্ছ।

তিনি বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে যাওয়া, তাই এই ধরনের প্রশিক্ষণের বিকল্প নেই। সেই আলোকে এই প্রশিক্ষণ কার্যক্রম পুরো উপজেলায় যুব সমাজকে নতুন দিনের আলো দেখাবে। প্রশিক্ষন শেষে সকলকে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করে দেওয়ার কথা বলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চকরিয়া যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুল আলম। তিনি বলেন- গবাদিপশু ও হাঁস-মুরগি পালন প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে কিভাবে একজন যুবক আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠতে পারে তার বিভিন্ন দিক তুলে ধরে এই ধরনের প্রশিক্ষণ চলমান থাকবে বলে তিনি জানান।##

পাঠকের মতামত: