ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বড়ভাইকে খুনের চাঞ্চল্যকর মামলার আসামি ছোটভাই ও স্ত্রী গ্রেপ্তার, আদালতের ১৬৪ ধারায় দোষ স্বীকার

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের জমিদার পাড়া এলাকায় চাঞ্চল্যকর বদিউল আলম খুনের ঘটনায় পাঁচমাস পর মামলার এজাহারনামীয় দুই আসামী ছোটভাই মনির আহমদ প্রকাশ মনিরা (৩৭) ও তার স্ত্রী রোহানা বেগমকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার রাতে মামলার তদন্ত কর্মকর্তা চকরিয়া থানার এসআই আবদুল্লাহ আল মাসুদ সঙ্গীয় পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বুড়ির দোকান নামক এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করেন। গ্রেফতারকৃতরা ঢেমুশিয়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের জমিদার পাড়া এলাকার বাসিন্দা।

অভিযানের সত্যতা নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা চকরিয়া থানার এসআই আবদুল্লাহ আল মাসুদ বলেন, চলতি বছরের গত ১৫ জুন সন্ধ্যার দিকে চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের জমিদার পাড়া এলাকায় বসত ঘরের চলাচল পথের বিরোধ নিয়ে তুচ্ছ ঘটনায় বদিউল আলম ও তার ছোট ভাই মনির আহমদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। ওইসময় একপর্যায়ে ছোট ভাই মনির আহমদ ক্ষিপ্ত হয়ে বড় ভাইয়ের মাথায় লাঠি দিয়ে আঘাত করলে গুরুতর জখম হয় বদিউল আলম।

তাকে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান বদিউল আলম। এ ঘটনায় নিহত বদিউল আলমের স্ত্রী ছেনুয়ারা বেগম বাদী হয়ে গত ১৬জুন চকরিয়া থানায় ছোটভাই ও তাঁর স্ত্রীকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এস আই আবদুল্লাহ আল মাসুদ বলেন, ঘটনার পর থেকে মামলার এজাহারনামীয় দুই আসামি পলাতক ছিলেন। অবস্থায় তথ্যপ্রযুক্তি ব্যবহারে মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সর্বশেষ রোববার রাতে মামলার এজাহারনামীয় আসামী মনির আহমদ প্রকাশ মনিরা ও তার স্ত্রী রোহানা বেগমকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বুড়ির দোকান এলাকা গ্রেপ্তার করা হয়েছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, বদিউল আলম হত্যা মামলার দুই আসামী ছোট ভাই মনির আহমদ ও তার স্ত্রী রোহানা বেগমকে গতকাল সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়। ওইসময় দুইজনই আদালতের কাছে ১৬৪ ধারায় জবানবন্দিতে বদিউল আলমকে হত্যার ঘটনার দোষ স্বীকার করেছে। পরে তাদেরকে একইদিন বিকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। #

পাঠকের মতামত: