Home » কক্সবাজার » চকরিয়া পৌরসভার ৩১টি প্রাথমিক বিদ্যালয়ের ১৩৭৫ পরীক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

চকরিয়া পৌরসভার ৩১টি প্রাথমিক বিদ্যালয়ের ১৩৭৫ পরীক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  পরিকল্পিত উন্নয়নে চকরিয়া পৌরসভাকে স্বপ্নের মেগাসিটিতে রূপান্তর করার লক্ষ্যে অভিরাম কাজের মাধ্যমে এগিয়ে চলছেন মেয়র আলমগীর চৌধুরী। ২০১৬ সালের মার্চ মাসে অনুষ্ঠিত নির্বাচনে তিনি আওয়ামীলীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হবার পর সরকার প্রধান শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের আলোকে সরকারের উপর মহলের নানাভাবে তদবির চালিয়ে উন্নয়ন বরাদ্দ নিশ্চিতের মাধ্যমে তিনি চকরিয়া পৌরসভার উন্নয়নে এগিয়ে নিচ্ছেন।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও মেয়র আলমগীর চৌধূরীর নেতৃতাধীন পঞ্চম পৌর পরিষদ নিজস্ব তহবিল ও বিশ^ব্যাংকের সহায়তায় এলজিএসপি এবং এমজিএসপি প্রকল্পের অধীনে প্রায় সাড়ে তিনবছর সময়ে অন্তত ৮০ কোটি টাকা বরাদ্দের বিপরীতে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে ছোট-বড় মিলিয়ে দুই শতাধিক প্রকল্পের কাজ সমাপ্ত করেছেন। নতুন করে বাস্তবায়নের পথে রয়েছে ৭৬ কোটি টাকা বরাদ্দের বিপরীতে আরো ৩১টি নতুন উন্নয়ন প্রকল্পের কাজ। সমাপ্ত হওয়া এবং উন্নয়ন পাইপ লাইনে থাকা বেশির প্রকল্পে আছে সড়ক সম্প্রসারণ, নতুন সড়ক নির্মাণ, আধুনিকমানের ড্রেন নির্মাণ, দৃস্টিনন্দন ফুটপাত তৈরী ও আধুনিকমানের কিচেন মার্কেট নির্মাণ। পাশাপাশি প্রক্রিয়াধীন রয়েছে চকরিয়া পৌরশহরকে যানজটমুক্ত করার লক্ষ্যে মাতামুহুরী সেতু থেকে ভেন্ডিবাজার পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকায় আধুনিকমানের ফ্লাইওভার নির্মাণ প্রকল্প।

চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের লক্ষাধিক জনগনের মাঝে শতভাগ নাগরিক সেবা নিশ্চিতের অভিপ্রায়ে চলমান এতসব উন্নয়ন কর্মকা-ের পাশাপাশি এবার চকরিয়া পৌরসভা এলাকার শিক্ষাখাতের অগ্রগতি উন্নয়নে নতুন একটি উদ্যোগ নিয়েছেন মেয়র আলমগীর চৌধুরী। উদ্যোগের অংশহিসেবে ২০১৯ সালে প্রবর্তন করেছেন চকরিয়া পৌরসভার অধীন ৯টি ওয়ার্ডে অবস্থিত সরকারি-বেসরকারি সকল প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসি পরীক্ষায় অংশ নেয়া ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে দেয়া হচ্ছে শিক্ষাউপকরণ।

বিতরণ কর্মসুচির আলোকে ইতোমধ্যে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে অবস্থিত ১৪টি সরকারি ও ১৭টি বেসরকারিসহ মোট ৩১টি প্রাথমিক বিদ্যালয়ের ১৩৭৫ জন পিইসি পরীক্ষার্থীর মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে। বিভিন্ন বিদ্যালয়ে মেয়র আলমগীর চৌধুরী পক্ষে তাঁর ব্যক্তিগত সহকারি এসএম সায়েম ও শেফায়েত ওয়ারেসী উপস্থিত থেকে শিক্ষকদের মাধ্যমে বিতরণ করেছেন।

বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে মেয়র আলমগীর চৌধুরী উপস্থিত থেকে চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলে পিইসি পরীক্ষার্থীদের মাঝে পরীক্ষা উপকরণ (কলম, রাবার, কাঠপিন্সিল, ফাইল, পেন্সিল কাটার ও বক্সসহ ইত্যাদি ) বিতরণ করেছেন।

চকরিয়া বর্ণমালা একাডেমী স্কুলের অধ্যক্ষ আবু ওমরের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন বর্ণমালা একাডেমী স্কুলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য আমিনুল করিম, চকরিয়া উপজেলা ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক কাজল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক ইমাম হোসেন, শিক্ষক সিরাজুল গনি ছোটন। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লিফট ছিঁড়ে পড়ে গেলেন আমীর খসরুসহ বিএনপি নেতারা

It's only fair to share...000নিউজ ডেস্ক ::  চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের দোতলা থেকে লিফট ...

error: Content is protected !!