Home » কক্সবাজার » ডিসি সাহেবের বলী খেলা ও মেলার ৬৪তম আসরের পর্দা উঠছে ৮ নভেম্বর

ডিসি সাহেবের বলী খেলা ও মেলার ৬৪তম আসরের পর্দা উঠছে ৮ নভেম্বর

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.এ আজিজ রাসেল :: দুইদিন ব্যাপী ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও মেলার পর্দা উঠছে ৮ নভেম্বর। কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে দুপুর ২ টায় ৬৪তম আসরের বর্ণাঢ্য উদ্বোধন হবে। ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বলী খেলার পাশাপাশি স্টেডিয়াম সংলগ্ন লন টেনিস মাঠে বসবে মেলা।

মেলায় থাকবে হস্ত, কুটির, তাঁত, বস্ত্র, মৃৎ শিল্পসহ দেশীয় বিপুল পণ্য। বুধবার (৬ নভেম্বর) ডিসি সাহেবের বলী খেলা ও মেলার উপলক্ষ্যে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। বলী খেলা ও মেলা বাস্তবায়ন কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠিত ব্রিফিংয়ে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু।

বক্তারা বলেন, বৈশাখ মাসে এই আয়োজন করা হলেও বৈরি আবহাওয়ার কারণে পর পর দুইবার পিছিয়ে যায় সিডিউল। তাই ধারাবাহিকতা বজায় রাখতে অবশেষে ৮ ও ৯ নভেম্বর বলী খেলা ও মেলা আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, ১৯৫৬ সালে ‘এসডিও সাহেবের বলীখেলা’ নামে এই খেলা শুরু। ১৯৮৪ সালে কক্সবাজার মহকুমা থেকে জেলায় উন্নীত হয়। এরপর এই খেলা ডিসি সাহেবের বলীখেলা নামে পরিচিতি পায়।

মেলা বাস্তবায়ন কমিটির সদস্যসচিব হেলাল উদ্দিন কবির জানান, শুক্রবার ও শনিবার অনুষ্ঠিতব্য বলী খেলায় দুই শতাধিক বলী অংশ নেবেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ,এম মাহফুজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সহ-সভাপতি জসিম উদ্দিন, জেলা ক্রীড়া অফিসার আফাজ উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য অধ্যাপক জসিম উদ্দিন, খালেদ আজম বিপ্লব, আজমল হুদা, জেলা মহিলা ক্রীড়া সংস্থার আয়েশা সিরাজ, রেখা নন্দী ও খালেদা জেসমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘মুসলিমবিরোধী’ নাগরিকত্ব বিল পাস, উত্তাল ভারত

It's only fair to share...000অনলাইন ডেস্ক ::  আজ সোমবার ভারতে লোকসভায় পেশ করা হয় নাগরিকত্ব ...

error: Content is protected !!