ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জেলা পরিষদের ২ লাখ টাকা বরাদ্দে উত্তর পহরচাঁদা হাকিমিয়া বিদ্যালয়ে মাঠ ভরাট

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   কক্সবাজার জেলা পরিষদের অর্থায়নে ২ লাখ টাকা বরাদ্দের বিপরীতে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের উত্তর পহরচাঁদা হাকিমিয়া প্রাথমিক বিদ্যালয়ে মাঠ ভরাট কাজ শুরু করা হয়েছে। শুক্রবার পহেলা নভেম্বর বাদে জুমা বিদ্যালয়ের সকল শিক্ষক, এলাকাবাসি, সুধীজনের উপস্থিতিতে মাটি ফেলে ভরাট কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজার জেলা পরিষদের সদস্য এবং জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন আলহাজ কমর উদ্দিন আহমদ।

বিদ্যালয়ের মাঠ ভরাট কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী সামসুদ্দিন চৌধুরী, আওয়ামীলীগ নেতা সেলিম উল্লাহ বাহাদুর, সমাজ সেবক কুতুবউদ্দিন, ইমাম হোসেন, মোজাফ্ফর আহমদ, যুবনেতা আইয়ুব খান মিন্টু। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মাওলানা জাহাংগীর আলম। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, এলাকাবাসি ও সুধীজন উপস্থিত ছিলেন।

উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথি লায়ন আলহাজ কমর উদ্দিন আহমদ বলেছেন, জননেত্রী শেখ হাসিনা দেশের নতুন প্রজন্মের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। তাঁর সদিচ্ছার কারনে আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। শিক্ষার সুষ্ট পরিবেশ নিশ্চিতে সরকার হাজার কোটি টাকা বরাদ্দে অবকাঠামোগত উন্নয়নে সব ধরণের কর্মকান্ড বাস্তবায়ন করছেন। সরকারের লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সেইলক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছেন। স্বাধীনতার পরবর্তী সময়ে বাংলাদেশে শিক্ষার মান্নোয়নে জননেত্রী শেখ হাসিনা সরকার অসাধারণ সাফল্য দেখিয়েছেন।

তিনি বলেন, বর্তমানে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চালু করা হয়েছে মিড ডে মিল প্রকল্পসহ নানা ধরণের প্রনোদনা প্রকল্প। যাতে শিক্ষার্থীরা এসব সুবিধা নিয়ে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারে। নিজেকে আগামীর জন্য দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে পারে। আজকের নতুন প্রজন্ম হবে আগামী দিনের দেশ গড়ার কারিগর। তাই সেইভাবে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের তৈরী করতে সবাইকে সচেতনভাবে কাজ করতে হবে। আশাকরি শিক্ষার্থীরা যাতে কোন ভাবে বিপদগামী না হয় সেদিকে অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে। #

পাঠকের মতামত: