ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পুলিশ ও জনতার সেতুবন্ধনের মাধ্যমে সমাজ থেকে সবধরণের অপরাধ নির্মূল সম্ভব -চকরিয়ায় এএসপি

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ প্রতিপাদ্যকে ধারণ করে কক্সবাজারের চকরিয়া পৌরসভা কমিউনিটি পুলিশিংয়ের নবগঠিত কমিটির প্রথম পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। চকরিয়া থানা প্রশাসনের আয়োজনে শনিবাররাত ৮টার দিকে থানার কনফারেন্স রুমে এ কমিউনিটি পুলিশিং এর পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর প্রধান সমন্বয়ক মো.হাবিবুর রহমানের সভাপতিত্বে ও থানার কমিউনিটি পুলিশিং অফিসার (এসআই) মো.আবদুল্লাহ আল মাসুদের সঞ্চলানায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) একেএম সফিকুল আলম চৌধুরী, চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, উপজেলা কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যালেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, নবগঠিত চকরিয়া পৌরসভা কমিউনিটি পুলিশিং সভাপতি অধ্যাপক একেএম সাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, সহ-সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, প্রবীন সাংবাদিক সিরাজুল হক, সহ-সভাপতি প্রভাষক সুজন কান্তি নাথ, সহ-সভাপতি আলহাজ হায়দার আলী, সহ-সভাপতি এডভোকেট ওমর ফারুক, যুুগ্ন সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ, প্রমুখ।

কমিউনিটি পুলিশিং এর পরিচিতি ও আলোচনা সভায় কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম বলেন, পুলিশ ও জনতার সেতুবন্ধনের মাধ্যমে দেশকে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। সমাজ পরিবর্তনে কমিউনিটি পুলিশিং ভুমিকা হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এলাকায় নানা ধরণের অপরাধ কর্মকাণ্ডে পুলিশকে সহযোগিতা করে কমিউনিটি পুলিশিং এগিয়ে যাবে বহুদুর। তিনি বলেন, কমিটির দায়িত্বরত ব্যক্তিরা তাদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করলে এলাকায় কোন ধরণের সন্ত্রাস, মাদক ও অপরাধ থাকবেনা। এলাকার সকলস্তরের ব্যক্তিকে আইনপরিপন্থি কাজে প্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি আহ্বান জানান।##

পাঠকের মতামত: