ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে ভারত গেছেন আ.লীগ নেতা সালাহউদ্দিন আহমদ সিআইপি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হিসেবে ভারতে গেছেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপি। গতকাল বুধবার (২ অক্টোবর) সকালে তিনি ভারতের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করেছেন।

সালাহউদ্দিন সিআইপি দেশের একজন অন্যতম প্রতিষ্ঠিত ব্যবসায়ী। কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান নির্বাহী কমিটির অন্যতম সদস্য। তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ফিস প্রিজারভার্স লিমিটেড, এবং জিলানী ফিশিং এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও কক্সবাজার মোবাইল সিএনজি এবং এসকে মাল্টি এ্যাগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

সালাহউদ্দিন আহমদ সিআইপি ভারতে অনুষ্ঠিতব্য বাংলাদেশ-ইন্ডিয়া ইকোনমিক সামিট সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বাংলাদেশ প্রতিনিধিদলের অংশ গ্রহণ করবেন। এর আগেও তিনি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাসেলস্্সহ বিভিন্ন দেশে ৬ বার প্রধান মন্ত্রীর সফর সঙ্গী হিসেবে সফরে গেছেন।

নিস্কলুষ রাজনীতির ভাবমুর্তির অধিকারী সিআইপি সালাহউদ্দিন ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে কক্সবাজার-১ আসন হতে প্রতিদ্বন্ধিতা করেন এবং দলীয় কাউন্সিলরগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধি হিসেবে দীর্ঘ দেড় যুগের কাছাকাছি সময় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি সময়-স্বল্পতার কারণে দলীয় নেতা-কর্মী, বন্ধু-বান্ধবদের সাথে সাক্ষাৎ করতে না-পারায় দুঃখ প্রকাশ করেছেন এবং সুস্থ শরীরে যাতে দেশে ফিরে আসতে পারেন, সেইজন্য সকলের দোয়া কামনা করেছেন।

পাঠকের মতামত: