Home » উখিয়া » রোহিঙ্গাদের খাদ্য মজুত শেষ হচ্ছে !

রোহিঙ্গাদের খাদ্য মজুত শেষ হচ্ছে !

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক  ::  কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রয় নেয়া প্রায় ৯ লাখ রোহিঙ্গার জন্য খাদ্য সংকট নিরসনে বিশ্ববাসীর কাছে জরুরি অর্থ সহায়তার আবেদন করেছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

আগামী দুই মাসের মধ্যে রোহিঙ্গাদের জন্য বর্তমান খাদ্য মজুত শেষ হয়ে যাবে বলে বিশ্বের বৃহত্তম মানবিক সহায়তা সংস্থাটি সতর্ক করে।

এই সংকট মোকাবিলায় দাতাদের কাছ থেকে ৪ কোটি ডলার অর্থ সহায়তা চেয়েছে ডব্লিওএফপি।

এর আগে শুক্রবার জাতিসংঘের খাদ্য সহায়তা সংস্থাটির মুখপাত্র হারভে ভারহোসেল জেনেভায় সাংবাদিকদের জানান, রোহিঙ্গাদের খাদ্য সহায়তা দিতে প্রতি মাসে ১ কোটি ৬০ লাখ ডলার খরচ হয়।

রোহিঙ্গা শিবিরে মানবিক সংকট মোকাবিলায় এ বছরের শুরুতে ৯২ কোটি ডলার সংগ্রহে জাতিসংঘে জয়েন্ট রেসপন্স প্ল্যান ( জেআরপি) একটি লক্ষ্যমাত্রা নির্ধারণ করে। কিন্তু এখন পর্যন্ত এই লক্ষ্যমাত্রার মাত্র ৩৮ শতাংশ অর্জন করা সম্ভব হয়েছে।

দাতাদের এই অর্থ সহায়তা থেকে ৩৫.৮ শতাংশই খরচ হওয়ার কথা খাদ্য সহায়তায়। আর স্বাস্থ্য সুরক্ষায় ১৭.৩ শতাংশ এবং পুষ্টি চাহিদা মেটাতে ৩৪.৭ শতাংশ।

কিন্তু লক্ষ্যমাত্রার অর্ধেকেরও কম অর্থ সহায়তা আসায় সতর্কতা প্রকাশ করেছে ডব্লিওএফপি।

সংস্থাটির এক মুখপাত্র কক্সবাজারে বলেন, আমাদের মাত্র দুই মাসের খাদ্য মজুত আছে এখন। আগস্ট থেকে জানুয়ারির খাদ্য সরবরাহ নিশ্চিত করতে আরও চার কোটি ডলার প্রয়োজন অর্থ প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩ ঘণ্টায় ৯৬ জনের করোনা পরীক্ষা পদ্ধতির অনুমোদন চান চবি শিক্ষক

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক, চট্রগ্রাম :: রিয়েল-টাইম পলিমারেজ চেইন রিঅ্যাকশন (আরটি-পিসিআর) মেশিনে প্রতি ...

error: Content is protected !!