ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

টেকনাফে নির্বাচনী সহিংসতায় নিহত ২, গুলিবিদ্ধ ২০

53-300x178কক্সবাজার  প্রতিনিধি  :::
টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার রাত ৮ টা থেকে ১০ টা পর্যন্ত পৃথক সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এর মধ্যে ভোট গণণাকে কেন্দ্র করে শাহপরীরদ্বীপের ৭ নং ওয়ার্ড কেন্দ্রে  দুই মেম্বার প্রার্থীর গোলাগুলিতে শফিক নামের এক যুবক নিহত হয়। এছাড়া ব্যালেট বাক্স ছিনতাইয়ের চেষ্টাকালে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সংঘর্ষে এ আ’লীগ বিদ্রোহী প্রার্থী নূর হোসেনের ভাই আব্দুল গফুর (২৯) নিহত হয়েছেন।
পুলিশ এবং প্রত্যেক্ষদর্শী সূত্র জানায়, নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে ব্যালেট বাক্স নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী উপজেলা সদরে ফিরে আসার পথে মুন্ডার পাড়া বড় মাদ্রাসা কেন্দ্রের সামনে পৌছালে পরাজিত প্রার্থী নুর হোসেনের কর্মী সমর্থকরা অবরোধ তৈরি করে। তাদের দাবী আ’লীগ প্রার্থী সোনা আলীকে ষড়যন্ত্রমূলক জয়ী ঘোষণা করা হয়েছে।   সড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা ভোট পুন: গনণার দাবী জানায়। এসময়ে কিছ ুলোকজন ব্যালট বাক্স  ছিনতাইয়ের চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী গুলি করে। এতে নিহত হয় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নুরুল হোসেনের ভাই আব্দুল গফুর।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আতাউর রহমান জানান, মুন্ডার ডেইলে নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় হাসপাতালে ৫ জনকে গুলিবিদ্ধ অবস্থায় আনা হয়। এর মধ্যে আব্দুল গফুরকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হলে পথেই তার মৃত্যু হয়।
নিহত আব্দুল গফুর (৩৫) আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেনের ভাই।
অপর দিকে ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সাবরাং এর মাঝের পাড়া কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী নুরুল আমিন ও মোহাম্মদ সেলিমের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
কয়েকজন প্রত্যেক্ষদর্শী জানিয়েছেন, সংশ্লিষ্ঠ কেন্দ্রে কয়েক ভোটের ব্যবধানে প্রথমে নুরুল আমিনকে বিজয়ী ঘোষণা করা হয়। ঘোষিত এ ফলাফল চ্যালেঞ্জ করেন অপর প্রার্থী মো. সেলিম। এর প্রেক্ষিতে ভোট পুন:গণণা করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। গণণা শেষে সেলিমকে বিজয়ী ঘোষণার সাথে সাথে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধেঁ যায়। গুলিও বর্ষণ করে উভয় পক্ষের সমর্থকরা। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন ব্যালেট বক্স ছিনতাইয়ের চেষ্ঠা করলে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা গুলিবর্ষণ করেন।
এ ঘটনার ব্যাপারে ওসি আব্দুল মজিদ জানান, ব্যালেট বক্স ছিনতাইয়ের চেষ্ঠা করলে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা গুলিবর্ষণ করে। এতে অন্তত ১৫ জন আহত হয়।
ঘটনায় নিহত হয়েছেন শাহপরীরদ্বীপ মাঝের পাড়া এলাকার দুদু মিয়া বলির ছেলে শফিউল আলম (৩০)।
কক্সবাজারের পুলিশ সুপার শ্যামল কুমার নাথ জানিয়েছেন, ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ ও বিজিবি পাঠানো হয়েছে। রাত ১০ টার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।

পাঠকের মতামত: