ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

শরণার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম সহ ৩ জন সিআইসি বদলী

ফারুক আহমদ, উখিয়া ::  শরণার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচবি) কে জনপ্রশাসন মন্ত্রণালয়রে বিশষে ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওএসডি) হিসাবে বদলী করে বস্ত্র মন্ত্রণালয়য়ে তাঁর চাকুরী ন্যাস্ত করা হয়েছে। মোহাম্মদ আবুল কালাম এনডিসি কে আগামী ৫ সেপ্টেম্বর মধ্যে নতুন র্কমস্থলে যোগ দেিত প্রজ্ঞাপনে উল্লখে করা হয়েছে।

নতুবা একইদনি অপরাহ্ন হতে তিনি স্টন্ডে রিলজি হিসাবে গণ্য হয়ে আপনাআপনি র্কমস্থল হতে অবমুক্ত হবনে বলে ধরে নেয়া হবে। জনপ্রশাসন মন্ত্রণালয়রে র্উধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতফি র্কতৃক সোমবার ২ সেপ্টেম্বর স্বাক্ষরিত ৫৪৯ নম্বর স্মারকে এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাঁকে ওএসডি করে এ বদলী করা হয়।

অপরদিকে, র্দুযোগ ব্যবস্থাপনা অধদিপ্তররে পরিচালক (যুগ্ম সচিব) মোঃ মাহবুব আলম তালুকদার কে শরর্নাথী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার হিসাবে নিয়োগ দেয়া হয়েছে। একইভাবে মোঃ মাহবুব আলম তালুকদার’কে আগামী ৫ সেপ্টেম্বররে মধ্যে নতুন র্কমস্থলে যোগ দিতে বলা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়রে র্উধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ র্কতৃক সোমবার ২ সেপ্টেম্বর স্বাক্ষরতি ৭০৪ নম্বর স্মারকে এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে মোঃ মাহবুব আলম তালুকদারকে এ নিয়োগ প্রদান করা হয়।

এছাড়া একইদনি রোহঙ্গিা শরর্নাথী ক্যাম্পরে আরো দু’জন ক্যাম্প ইনর্চাজকে বদলী করা হয়। তারা হলনে -উখিয়ার কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পরে ইনর্চাজ শামমিুল হক পাভেল (উপসচিব) এবং ১৪ ও ১৫ নম্বর ক্যাম্পরে ইনর্চাজ আবদুল ওয়াহাব রাশদে (সনিয়ির সহকারী সচিব)। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষন-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতফি র্কতৃক গত ১ সেপ্টেম্বের স্বাক্ষরতি ৭০১ এবং ৭০২ নম্বর স্মারকে এ পৃথক দু’টি বদলী প্রজ্ঞাপন জারির মাধমে এ বদলী করা হয়। একইদিন সিআইসি মোহাম্মদ জাহাঙ্গীর আলমকেও বদলী করা হয়েছে। এনিয়ে মোট ৪ জন র্কমর্কতাকে বদলি করা হলো।

প্রসঙ্গত, গত নভেম্বর মাসে ও গত ২২ আগস্ট পর পর দু’বার মিয়ানমারে রোহিঙ্গার প্রত্যাবাসনের চরম র্ব্যথতা ও গত ২৫ আগস্ট রোহিঙ্গা শরণার্থীদের মহাসমাবেশ করার বিষয়ে তুমুল বির্তকরে মধ্যে পড়নে এসব র্কমর্কতাগণ।

 

পাঠকের মতামত: