ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর নির্বাচনে বিশৃঙ্খলা হলেই ভোট গ্রহন বন্ধ থাকবে -নির্বাচন কমিশন সচিব

mail.google.commail.google.comএম.জিয়াবুল হক,চকরিয়া:
নির্বাচন কমিশনের সচিব মো.সিরাজুল ইসলাম বলেছেন, ভোট গ্রহনকালে কোন ধরণের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হলে এবং অবস্থা প্রশাসনের অনুকুলে না থাকলে তাৎক্ষনিক ওই কেন্দ্রের ভোট গ্রহন বন্ধ থাকবে। মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোট দেয়ার দায়িত্ব জনগনের। সেখানে আপনাদের দায়িত্ব থাকবে প্রয়োগকৃত ভোট ও ব্যালট বক্স রক্ষা করা। ঠিক সময়ে ব্যালট বাক্স ইউএনও কার্যালয়ে পৌঁছে দেওয়া। এ জন্য আইন প্রয়োগকারী সংস্থাসহ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সকল সংস্থা আপনাদেরকে প্রয়োজনীয় সহায়তা করবে। তিনি বলেন, অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে ভোট গ্রহনের মাধ্যমে ভাল একটি নির্বাচন উপহার দেয়া হবে আপনাদের মুল দায়িত্ব। সেখানে সকল ধরণের ভয় ভীতি এবং রক্তচক্ষু উপেক্ষা করে আপনাদেরকে সেই দায়িত্ব সততা ও নিষ্টার সাথে পালন করতে হবে।

মঙ্গলবার কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত পিসাডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চকরিয়া উপজেলা পরিষদস্থ কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় মিলনায়নে অনুষ্টিত কর্মশালায় ২০জন পিসাডিং অফিসার, সহকারি পিসাডিং অফিসার ১৩০জন ও ২৫০জন পোলিং অফিসার অংশ গ্রহন করেন। ওইসময় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের জেলা প্রশাসক মো.আলী হোসেন, জেলা পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ। উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আবদুল বাতেন, কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা মো.মেজবাহ উদ্দিন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো.মাসুদ আলম, চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.জহিরুল ইসলাম খান।

পাঠকের মতামত: