ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ইয়াবা রাজা সাইফুলের দুই ভাই আটক

অনলাইন ডেস্ক :: টেকনাফ পৌরসভার শিলবুনিয়াপাড়া এলাকার দেড় যুগের বেশী সময় ধরে ইয়াবা সম্রাজ্যের একচ্ছত্র অধিপতি হাজী সাইফুল করিমের ডেড়ায় হানা দিয়ে তার দু’সহোদর মাহবুবুল করিম উরফে মাবু ও রাশেদুল করিম উরফে রাশেদকে আটক করেছে পুলিশ। এসময় উদ্ধার করা হয়েছে অস্ত্র ও বিপুল পরিমান ইয়াবা বড়ি।
শুক্রবার (৩মে) দিবাগত রাত সাড়ে ৯ টা নাগাদ শিল বুনিয়াপাড়া বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়। টেকনাফ মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) প্রদিপ কুমার দাশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ওসি জানান, নির্ভর‍যোগ্য সূত্রে গোপন সংবাদের ভিত্তিতে শিলবুনীয়া পাড়া মোহাম্মদ হানিফ উরফে হানিফ ডাক্তারের বাড়িতে পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে। এসময় ইয়াবা ডন সাইফুল করিমকে পাওয়া না গেলেও তার দু’সহোদর মাহবুবুল করিম মাবু ও রাশেদুল করিম রাশেদ কে আটক করে। তাদের স্বীকারোক্তি মতে ঘরের অভ্যান্তরে লুকানো অবস্থা থেকে অস্ত্র ও বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করা হয়েছে।
এদিকে অভিযানের শুরু থেকে সাইফুল করিমকে আইনের আওতায় আনতে একাধিক প্রশাসনিক টিম তৎপরতা চালালেও আত্বগুপনে থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি। সম্প্রতি জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে দুদক তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। তবে মাদক বিরোধী অভিযানের মাঝামাঝি সময়ে এলাকার মাদক বিরোধী ক্ষুব্দ জনগন তার বসত বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছিলো বলে কয়েকটি স্থানীয় সূত্রে জানিয়েছে।
আপরদিকে, এই দুই সহোদরের আটকের সংবাদ সর্বত্র ছড়িয়ে পড়লে জেলা ব্যাপী নতুন করে প্রশংশা কুড়িয়েছেন ওসি প্রদিপ। দীর্ঘদিন পরে হলেও কালো টাকার শক্তির দূর্গ ভেদ করে এই শীর্ষ ইয়াবা রাজার ডেড়ায় সফল অভিযানকে সাধুবাদ জানিয়েছে জেলার মাদক বিরোধী সুশীল সমাজ প্রতিনিধি ও সাধারন জনগন। স্থানীয়দের মতে আইন সবার জন্য সমান এবং মাদক কারবারীরা যতোই শক্তিশালী হোকনা কেনো প্রশাসনের সামনে তা তুচ্ছ বলে আরেকবার প্রমানিত হলো।cbm

পাঠকের মতামত: