ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মাটির নিচে গোপন ঘর, আটক ১১ শিবিরকর্মী

সি এন ডেস্ক : 

2016_03_10_19_28_34_kXAr9jU5ewv4TysIAiZKdykbuElvAI_original-e14576382956542016_03_10_19_28_34_kXAr9jU5ewv4TysIAiZKdykbuElvAI_original-e1457638295654যশোরের বসুন্দিয়া বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কার্যালয়ের মাটির নিচে গোপন ঘর নির্মাণের সময় ১০টি বোমাসহ ১১ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে যশোর সদর উপজেলার জামায়াত অধ্যুষিত বসুন্দিয়া বাজার মোড়ে শিবিরের কার্যালয়ে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়। সন্ধ্যা ৬টায় শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে পুলিশের অভিযান চলছিল।

আটককৃতরা হলেন- যশোর সদরের বসুন্দিয়া এলাকার শিবিরকর্মী বিল্লাল হোসেন ও নুরুজ্জামান, স্থানীয় মমতাজ বেকারির মালিক টিটো, কেফায়েতনগর গ্রামের বাদশা, আল-আমিনসহ ১১ জন। এ সময় ১০টি হাতবোমা, বোমা তৈরির সরঞ্জাম ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, জামায়াত-শিবির বড় ধরনের নাশকতার উদ্দেশ্যে বসুন্দিয়া ইউনিয়ন ছাত্র শিবিরের অফিসের মাটির নিচে গোপন ঘর নির্মাণ করছিল। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ওই আস্তানায় অভিযান চালিয়ে প্রথমে বিল্লাল ও নুরুজ্জামান নামে দুই শিবিরকর্মীকে আটক করা হয়। পরে স্থানীয় মমতাজ বেকারির মালিক টিটো, কেফায়েতনগর গ্রামের বাদশা, আল-আমিসহ মোট ১১ জনকে আটক করা হয়।

সেখান থেকে ১১টি বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। অভিযান শেষ না হওয়া পর্যন্ত সব তথ্য আনুষ্ঠানিকভাবে দেয়া সম্ভব নয় বলেও জানান ওসি।

এ ব্যাপারে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, বসুন্দিয়া শিবির অফিসের মাটির নিচে গোপন ঘর নির্মাণের সময় বোমাসহ বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে। অভিযান শেষে রাতে মিডিয়াকে সব তথ্য জানানো হবে।

পাঠকের মতামত: