ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামায় হেফজুল কোরআন ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ::

বান্দরবানের লামায় “ছিদ্দিকুল আলম ডন” ফাউন্ডেশনের উদ্যোগে ‘হেফজুল কোরআন ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৩ মার্চ) সকাল থেকে দিনব্যাপী লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হ্উাজের হলরুমে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ৭টি গ্রুপে উপজেলার কয়েকটি মাদ্রাসা, হেফজখানা ও কওমী মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার গ্রুপ গুলো হল, হেফজুল কোরআন (১-১০ পারা), হেফজুল কোরআন (১-৩০ পারা), কেরাত প্রতিযোগিতা, হাদীস প্রতিযোগিতা, আযান, মাসারিল ও হামদ্-নাত (ইসলামি সংগীত)। প্রতিযোগিতা শেষে প্রতিটি গ্রুপে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও ছিদ্দিকুল আলম ডন ফাউন্ডেশনের পরিচালক ছিদ্দিকুল আলম ডন। এসময় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। প্রতিযোগিতায় বিচারক ও মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, লামা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো. ইব্রাহিম, লামা কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা আজিজুল হক, চেয়ারম্যান পাড়া জামে মসজিদের খতিব শহীদুল হক, পাহাড়তলী জামে মসজিদের খতিব মাওলানা ইয়াহিয়া, চাম্পাতলী জামে মসজিদের খতিব মুহাম্মদ বিন আহাম্মদ, দারুল কাউছার মাদ্রাসার শিক্ষক মাওলানা আতাউল্লাহ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন, বিশিষ্ট সমাজসেবক নুর মো. মিন্টু। এছাড়া অনুষ্ঠানে মসজিদের ঈমাম, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিল।

হেফজুল কোরআন ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে, লামা যুব রেডক্রিসেন্ট এর সদস্যরা।

পাঠকের মতামত: