ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আলীকদমে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে দর্শকদের সরব উপস্থিতিতে উদ্ভোধন

mail.google.comমমতাজ উদ্দিন আহমদ, আলীকদম :::

বান্দরবানের আলীকদম উপজেলায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে দর্শকদের সরব উপস্থিতি বাড়ছে। প্রতিদিনের খেলায় উপজেলার প্রত্যন্ত প্রান্ত থেকে দর্শনার্থীদের আগমণ ঘটছে। ফুটবলপ্রেমি দর্শদের উপছে পড়া ভীড়ে প্রতিদিন খেলা জমজমাটভাবে শেষ হচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষায় মোতায়েন রয়েছে পুলিশ। গত ৭ মার্চ এ খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বান্দরবান জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক। তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে শান্তির প্রতীক সাদা পায়রা উড়িয়ে এ টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন।

খেলার আয়োজক কমিটি জানায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির নির্দেশনামতে খেলার আয়োজন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আল-আমিন। তার এ উদ্যোগকে এগিয়ে নিয়ে যান স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং এলাকার সুধিমহল।

এ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে এলাকায় দীর্ঘদিন পর খেলার পরিবেশ সৃষ্টি হওয়ায় খুশি ক্রীড়ামোদি জনতাও। গত বৃহস্পতিবার ছিল খেলার চতুর্থদিন। এদিনেও দর্শনার্থীদের উপছেপড়া ভীড় লক্ষ্য করা গেছে।

সোমবার খেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, ইউএনও মোঃ আল-আমিন, থানার অফিসার্স ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক, উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইলিয়াছ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।

আয়োজক কমিটি জানায়, এ খেলার ১০টি দল অংশগহণ করছে। খেলার প্রথম দিনে ‘উপজেলা সদর একাদশ’ বনাম ‘পানবাজার একাদশ’ অংশগ্রহণ করে। খেলাটি নকআউট পদ্ধতিতে চলছে বলে জানা গেছে।

#############

আলীকদমে নারী দিবস পালিত

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

‘অধিকার, মর্যাদায় নারী-পুরুষ সমানে সমান’ এ প্রতিপাদ্য নিয়ে বান্দরবানের আলীকদম উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। আলীকদম উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রীন হিলের সহযোগিতায় গত মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আল-আমিন। এছাড়াও বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস, গ্রাউস ও ইকো-ডেভেলপমেন্ট র‌্যালীতে অংশ নেয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা শিক্ষা অফিসার মো. ইলিয়াছ সভাপতিত্বের প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউএনও মোঃ আল-আমিন। বিশেষ অতিথির মধ্যে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ অপ্পেল্লা রাজু নাহা, মৎস কর্মকর্তা গোলাম মর্তুজা, পল্লী উন্নন কর্মকর্তা কল্লোল কুমার সেন, একটি খামার একটি বাড়ির প্রকল্প সমন্বয়ক আব্দুল মান্নান, নারী নেত্রী এনুচা মার্মা ও গ্রীনহিল শিখা প্রকল্পের এলাকা সমন্বয়কারী কুশল চাকমা। প্রধান অতিথি বলেন, আজকের দিনটি নারী দিবস হলেও এটি একটি নারী অধিকার আদায়ের দিবস। বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিতে হলে নারী-পুরুষকে সমান মর্যাদা দিতে হবে।

 

পাঠকের মতামত: