Home » কক্সবাজার » টেকনাফে মালয়েশিয়া যাওয়ার পথে দুই দালালসহ ৩০ রোহিঙ্গা আটক

টেকনাফে মালয়েশিয়া যাওয়ার পথে দুই দালালসহ ৩০ রোহিঙ্গা আটক

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

 টেকনাফ প্রতিনিধি ::

টেকনাফে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে দুই দালালসহ ৩০ জন রোহিঙ্গা নর-নারী ও পুুরুষকে আটক করেছে বিজিবি। আটককৃত ভিকটিম উখিয়া-টেকনাফের বিভিন্ন এলাকায় বসবাসকারী রোহিঙ্গা।

জানা যায়, বৃহস্পতিবার ৭ (ফেব্রুয়ারি) রাতের আঁধারে মানবপাচারকারী একটি চক্র শাহপরীর দ্বীপ ঘোলচর ও শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ভোর রাতে শীলখালীর নোয়াখালীয়া পাড়ায় রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে জমায়েত করে রাখার গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি দু’টি পৃথক টহলদল নায়েক মোঃ সিকদার শফিকুল ইসলাম ও নায়েক সুবেদার মোঃ ছলাহ উদ্দিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন। উক্ত অভিযানে শাহপরীরদ্বীপ এলাকার ঘোলাচর এলাকা হতে এক জন দালাল সহ ১২ রোহিঙ্গাদের আটক করে। এর মধ্যে ৩ জন পুরুষ, ৬ জন মহিলা ও ৩ শিশু রয়েছে। অপর অভিযানে নোয়াখালী এলাকায় সাগর তীরবতী একটি ঝোপজঙ্গল হতে ১ জন দালালসহ ১৮ জনকে আটক করা হয়। এর মধ্যে ৩ জন্য পুরুষ, ১১ মহিলা ও চারজন শিশু রয়েছে। এসব রোহিঙ্গা মালয়েশিয়াগামী ট্রলারে উঠার জন্য সাগর উপকুলে অপেক্ষামান ছিল।

ধৃত দালালদ্বয় হচ্ছে, টেকনাফ উপজেলা জাহাজপূরা এলাকার হাবিবুল্লাহর ছেলে মুহিবুল্লাহ (২০) ও দমদমিয়া গ্রামের আবদুল করিমের পুত্র হুমায়ুন (১৮)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কণেল আছাদুদ জামান চৌধুরী সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে মানব পাচার চক্রের সাথে জড়িত অন্যান্য দালালদের আটক করার জন্য অভিযান চলমান রয়েছে। তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের উন্নয়নে কোন গাফেলতি নয় : গণপূর্ত মন্ত্রী

It's only fair to share...46500চট্টগ্রাম ব্যুরো :: চট্টগ্রামকে প্রধানমন্ত্রী সর্বাধিক গুরুত্ব দিচ্ছেন জানিয়ে গৃহায়ন ও ...

error: Content is protected !!