ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার তিন ভুয়া সাংবা‌দিক বান্দরবানে চাঁদাবা‌জির দায়ে আটক

বান্দরবান জেলা প্রতিনিধি ::

বান্দরবা‌নে চাঁদাবা‌জির অ‌ভি‌যো‌গে ২জন ভুয়া সাংবা‌দিক ও ১জন ক্যা‌মেরাম্যান‌ ৩জনকে আটক ক‌রে‌ছে পু‌লিশ।

আটককৃতরা হ‌লেন, নজরুল ইসলাম (মজিব) (৪৮), মো.ফিরোজ (৪৫) ও ক্যামেরাম্যান মো. জাবেদ। এ‌দেরম‌ধ্যে নজরুল ইসলাম (ম‌জিব) বান্দরবা‌নের লামা উপ‌জেলার ফাইতং ও বাকী দুইজন কক্সবাজা‌রের চক‌রিয়ার বা‌সিন্দা। র‌বিবার রা‌তে এ ঘটনা ঘ‌টে।

স্থানীয়রা জানায়, ক‌য়েক বছর ধ‌রে নজরুল ইসলাম (মজিব) একু‌শে সংবাদ, চাটগাঁর সংবাদ, অপরাধ চিত্র ও দৈ‌নিক খব‌রসহ বেশ ক‌য়েক‌টি প‌ত্রিকার প্রতি‌নি‌ধি প‌রিচয় দি‌য়ে বান্দরবানসহ চট্টগ্রা‌মের বি‌ভিন্ন জায়গায় চাঁদাবা‌জি ক‌রে আস‌ছিল।

র‌বিবার বিকা‌লে বান্দরবা‌নের কুহালং ও সুয়াল‌কের বি‌ভিন্ন ব্রিক ফি‌ল্ডে ছ‌বি তু‌লে চাঁদা দা‌বি কর‌লে সেখানকার ম্যা‌নেজা‌রের স‌ন্দেহ হ‌লে স্থানীয় সাংবা‌দিক ও পুলিশকে খবর দেয়। প‌রে তা‌দের আই‌ডি কার্ড যাচাই বাছাই কর‌লে প্র‌তি‌নি‌ধির সত্যতা না পাওয়ায় তা‌দের‌কে পু‌লিশ থানায় নি‌য়ে আ‌সে। এসময় তা‌দের কাছ থে‌কে ২টি ক্যা‌মেরা, ক‌য়েক‌টি মোবাইল ফোন, বি‌ভিন্ন প‌ত্রিকার ক‌য়েক‌টি ভুয়া আই‌ডি কার্ড, চাঁদা আদা‌য়ের টাকা জব্দ করা হয়।

এ ব্যাপা‌রে বান্দরবান অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর সা‌র্কেল) মোঃ ইয়া‌ছির আরাফাত ব‌লেন, এ‌ তিনজন তা‌দের সাংবা‌দিক প‌রিচয় দি‌য়ে সদ‌রের ক‌য়েক‌টি ব্রিক‌ ফি‌ল্ডে গি‌য়ে ছবি তু‌লে চাঁদা দা‌বি ক‌রে‌ছে ও কিছু কিছু ফিল্ড থে‌কে চাঁদা নি‌য়ে‌ছে। এখন আমরা তা‌দের বিরু‌দ্ধে আইনানুগ ব্যবস্থা নিব।

উ‌ল্লেখ্য, গত ৭ জানুয়ারী চাইথোয়াই চিং মারমা (৩২) ও চিং‌থোয়াইনু মারমা না‌মে দুইজন ভুয়া সাংবা‌দিক‌কে গাছ ব্যবসায়ী‌দের কা‌ছে থে‌কে চাঁদাবা‌জির সময় সদ‌রের বালাঘাটা থে‌কে আটক ক‌রে পু‌লি‌শে দেয় জনতা। তারা বর্তমা‌নে চাঁদাবা‌জি মামলায় বান্দরবান কারাগা‌রে র‌য়ে‌ছে।

পাঠকের মতামত: