ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

৩০ ডিসেম্বর দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার হবে- আবু সুফিয়ান

চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম-৮ আসনের বিএনপি, বিশ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত জাতীয় সংসদ সদস্য প্রার্থী আবু সুফিয়ান নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভায় জনতার উদ্দেশ্যে বলেছেন, ৩০ শে ডিসেম্বর জনতার ব্যালট বিপ্লবের মধ্য দিয়ে দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার হবে। জনগণের সমর্থন ছাড়া অবৈধভাবে ক্ষমতা দখল করে আওয়ামীলীগ এদেশের মানুষের বাক স্বাধীনতা, মৌলিক অধিকার ও গণতান্ত্রিক অধিকার হরণ করে এদেশের কোটি কোটি মানুষকে আওয়ামী যাঁতাকলে নিষ্পেষিত করেছে। তাই, আগামী নির্বাচনে মুক্তিকামী জনগণ এই সমস্যা থেকে উত্তরণের জন্য ধানের শীষকে বেছে নিয়েছেন।

জনতার অভূতপূর্ব সাড়া ও স্বতস্ফূর্তাকে নিজের শক্তি হিসেবে অভিহিত করে চট্টগ্রাম মহানগর বিএনপির ভারপাপ্ত সভাপতি আবু সুফিয়ান বলেন, এত বাধা বিপত্তির পর জনগণ আজও যেভাবে তার সাথে আছে, নির্বাচনের ফলাফল ঘোষণার আগ পর্যন্ত তার সাথে তারা থাকবেন। সারাদেশে ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ঘোষিত ‘ ভিশন ২০৩০ ‘ এর মত ঐক্যফ্রন্ট এবং বিএনপির ইশতেহার জনগণের মধ্যে নতুন উদ্দীপনা সৃষ্টি করেছে৷

তার নির্বাচনী কার্যালয়ে পরপর তিন দফা হামলা ও অসংখ্য নেতাকর্মী গ্রেফতারসহ নির্বাচনী প্রচারণার বিভিন্নক্ষেত্রে বাধা প্রদানের নিন্দা জানিয়ে তিনি বলেন এসব করার মূল উদ্দেশ্য হচ্ছে তাকে যেকোন ভাবে নির্বাচন থেকে দূরে রাখা। কিন্ত, খালি মাঠে কাউকে গোল করতে দেয়া হবে না। কর্ণফুলী নদীর ওপর কালুরঘাটে দুই মুখী সেতু নির্মাণ,রাস্তাঘাটে চলাচলের নিশ্চয়তা, মাদক, চুরি, রাহাজানী প্রতিরোধ করে বাসযোগ্য চান্দগাঁও ও বোয়ালখালী গড়ে তোলাসহ নানান উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে এ সময় তিনি জনগণের প্রতি আওয়ামীলীগের হুমকি, হামলা-মামলার ভয় উপেক্ষা করে ৩০ শে ডিসেম্বর দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দি মুক্তি আন্দোলনের অংশ হিসেবে ধানের শীষে ভোট দিয়ে ভোট গণনার আগ পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দেওয়ার আহবান জানান।

পাঠকের মতামত: