ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

স্বাধীন দেশে পুলিশের বর্তমান ভূমিকা দুঃখজনক: ঐক্যফ্রন্ট

নিউজ ডেস্ক ::

বর্তমান স্বাধীন দেশে পুলিশের ভূমিকা খুবই দুঃখজনক। এ ছাড়া পুলিশ সরকারি দলের ক্যাডার হয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী, নেতাকর্মীদের উপর হামলা করছে বলে অভিযোগ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ বুধবার সন্ধ্যায় পল্টনের প্রীতম-জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সই করা লিখিত বক্তব্য পড়ে শোনান ফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক জগলুল হায়দার আফ্রিক।

তিনি বলেন, ধানের শীষের প্রার্থী ও নেতাকর্মীদের উপর সরকার দলীয় লোকজনের অব্যাহত হামলা, পুলিশের মামলা ও হয়রানি বেড়েই চলছে। কিন্তু প্রতিষ্ঠিত এ সত্যকে পাশ কাটিয়ে যাচ্ছে নির্বাচন কমিশন।

তিনি আরো বলেন, দেশব্যাপী ধানের শীষের প্রার্থী, নেতাকর্মী সমর্থকদের ওপর পরিচালিত হামলা-মামলা-নির্যাতনের মুখে ঐক্যফ্রন্ট নেতাকর্মীদের বড় একটা অংশ আজ ঘর ছাড়া। ফলে তারা নির্বাচনি কাজে অংশগ্রহণ করতে পারছে না। পোস্টার লাগানো এবং লিফলেট বিতরণ করা যাচ্ছে না।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আজও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার অসহায়ত্ব প্রকাশ করেছেন। এ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে কি না জনগণের উপর ছেড়ে দিলাম।

গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, সেনাবাহিনীর কাছে আহ্বান জানাচ্ছি, আপনাদের প্রতি জনগণের আস্থা রয়েছে। তাই সমান সুযোগ ও হামলা-মামলার বিষয়ে ব্যবস্থা করবেন। জনগণ ৩০ ডিসেম্বর সুযোগ পেলে নীরব ভোট বিপ্লব হবে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু অভিযোগ করেন, ড. কামাল হোসেনের বক্তব্য ভুল বুঝিয়ে এইচ টি ইমাম পুলিশকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুসহ অন্যরা।

পাঠকের মতামত: