ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজার-২ আসনে আপেল মার্কায় ভোট দিন- ২০ দলীয় জোট

প্রেস বিজ্ঞপ্তি ::

২০ ডিসেম্বর, ২০দলীয় জোট কক্সবাজার জেলা শাখার এক সভা জেলা বিএনপি’র সভাপতি, সাবেক সাংসদ ও উখিয়া টেকনাফ আসনে জোট মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী আলহাজ্ব শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বি.এন.পি’র কেন্দ্রীয় মৎস্যজীবি সম্পাদক সাবেক সাংসদ ও সদর-রামু আসনে সংসদ সদস্য পদপ্রার্থী লুৎফুর রহমান কাজল, জেলা জামায়াতের আমীর মাওলানা মোস্তাফিজুর রহমান, জেলা বি.এন.পি’র সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, মহেশখালী উপজেলা আমীর জাকের হোছাইন, জেলা শুরা সদস্য ও কক্সবাজার শহর সেক্রেটারী আব্দুল্লাহ আল ফারুখ, ছাত্রশিবিরের কেন্দ্রীয় কলেজ বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম, কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক আছাদুল্লাহ গালিব ও জেলা সভাপতি রবিউল আলম।

সভায় নেতৃবৃন্দ বলেন, সকল ষড়যন্ত্র, মামলা, হামলা মোকাবেলা করে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে জেলার ০৪টি আসনে ২০দলীয় জোট সমর্থিত প্রার্থীদেরকে বিজয়ী করার জন্য জোটের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ২০দলীয় জোটের পক্ষে সারাদেশের ন্যায় কক্সবাজার জেলার ০৪টি আসনেও ব্যাপক গণজোয়ার তৈরি হয়েছে। নিজেদের পরাজয় নিশ্চিত জেনে সর্বত্র আওয়ামী লীগের সন্ত্রাসী ও পুলিশ বাহিনী নির্বাচনী প্রচারনার সময় আমাদের প্রার্থী ও নেতাকর্মীদের উপর হামলা করছে। ইতিমধ্যে অন্যায়ভাবে উখিয়া উপজেলা বি.এন.পি’র সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, চকরিয়া থেকে উপজেলা যুবদল সভাপতি ইব্রাহীম খলিল কাকন, কুতুবদিয়া উপজেলা বি.এন.পি সাধারণ সম্পাদক মোবারক হোছাইন, ঈদগাঁও বি.এন.পি’র সাধারণ সম্পাদক শওকত আলম, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় নেতা সরওয়ার কামাল সিকদারসহ সমগ্র জেলায় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। সভায় বে-আইনিভাবে নেতাকর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ অবিলম্বে তাদেরকে মুক্তির জোর দাবি জানান এবং পুলিশ বাহিনীকে দলীয় কর্মীর ভূমিকা না রেখে নিরপেক্ষতা বজায় রাখার আহবান জানান।

সভায় উপস্থিত নেতৃবৃন্দরা আরো বলেন, মহেশখালী কুতুবদিয়া আসনে কারাবন্দি হামিদুর রহমান আযাদ-ই ২০ দল সমর্থিত প্রার্থী। আইনি জটিলতার কারণে তিনি ধানের শীষের পরিবর্তে স্বতন্ত্র প্রতীক আপেল মার্কা নিয়ে নির্বাচন করছেন। সুতরাং ২০দলের সকল নেতাকর্মীকে কক্সবাজার-১,৩ ও ৪নং আসনে ধানের শীষ এবং কক্সবাজার-২ আসনে আপেল প্রতীককে বিজয় করার জন্য বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। বৈঠকে উপস্থিত নেতৃবৃন্দ মহেশখালী-কুতুবদিয়ায় বি.এন.পি সহ ২০দলের সকল নেতাকর্মীদেরকে বিভ্রান্ত না হয়ে কারাবন্দী হামিদুর রহমান আযাদের পক্ষে ময়দানে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান ।

নেতৃবৃন্দ আরো বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিন্ড তৈরী করার জন্য প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে দলীয় কর্মীর ভূমিকার উর্দ্ধে উঠে নিরপেক্ষতা বজায় রাখতে হবে। ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রে সকল বাধা দূর করতে সন্ত্রাসীদের গ্রেফতার করতে হবে। অন্যথায় ২০দল জনগণকে সাথে নিয়ে মানুষের ভোটাধিকার বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বাধ্য হবে।

পাঠকের মতামত: