ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ইসি সুষ্ঠু নির্বাচনের পক্ষে কোনো কাজ করেনি: গয়েশ্বর

goyessorআসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, নির্বাচন কমিশনের ওপর কারো চাপ আছে কি নেই, সেটা আমরা জানি না। তবে নির্বাচন কমিশন নিজেই একটা চাপ। আর এই চাপটা হচ্ছে নেতিবাচক অর্থে। সুষ্ঠু নির্বাচনের পক্ষে কোনো কাজ তারা এর মধ্যে করেনি।

শুক্রবার সকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে বিএনপির কাউন্সিলের জন্য বরাদ্দকৃত স্থান পরিদর্শন করতে গিয়ে গয়েশ্বর চন্দ্র রায় এ কথা বলেন।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মঞ্চের জন্য স্থান এবং আমন্ত্রিত বিপুলসংখ্যক অতিথি ও নেতাকর্মীদের জন্য এ ছোট স্থান যথেষ্ট নয় বলে উদ্বেগ প্রকাশ করেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, দলীয় নেতাকর্মীদের আগমনের মাত্রা যদি বেশি হয়ে যায়, তাহলে দেখা যাবে সামনের রাস্তাগুলো ব্লক হয়ে যাবে। সেদিকটা আমি মনে করি, সরকার বিবেচনা করবে।

কাউন্সিলে বিঘ্ন ঘটনোর কোনো আশঙ্কা আছে কি না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির এ নেতা আরো বলেন, ‘কাউন্সিল শেষ না হওয়া পর্যন্ত বলা যাবে না কোনো কূট-কৌশল বা কোনো চালাচালি তাদের আছে কি না। এ আশঙ্কা থাকবে, কারণ যে সরকার ভোটে নির্বাচিত না, সেই সরকারের জনগণের ওপর কোনো দায়িত্ব থাকে না।

এ সময় দলের আরেক স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহসহ দলীয় ঊর্ধ্বতন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, বিএনপির কাউন্সিল বানচালের জন্য সরকারের বিভিন্ন মহল থেকে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। কাউন্সিল বানচালের ষড়যন্ত্র রুখে দেওয়া হব।

হান্নান শাহ বলেন, গোয়েন্দা রিপোর্ট আমরা সংগ্রহ করছি। কাউন্সিলে আগত প্রত্যেককে আমরা তাদের পরিচয়পত্র বা আমন্ত্রণপত্র চেক করে দেব।

পাঠকের মতামত: