Home » জাতীয় » বিএনপির ১৪১, আওয়ামী লীগের ৩ মনোনয়নপত্র বাতিল

বিএনপির ১৪১, আওয়ামী লীগের ৩ মনোনয়নপত্র বাতিল

It's only fair to share...Share on Facebook416Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক ::  দেশজুড়ে বিএনপির ১৪১ এবং আওয়ামী লীগের ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য সমন্বয় করে গতকাল সোমবার ইসির নির্বাচন পরিচালনা শাখা এমন তথ্য জানায়।

জানা যায়, ৩০০ আসনে বিএনপির মোট ৬৯৬ জন প্রার্থী নির্ধারিত সময়ে মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে বাছাইয়ে ১৪১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বর্তমানে ৫৫৫ জন প্রার্থী বৈধ হিসেবে রয়েছেন।

আর আওয়ামী লীগের মোট ২৮১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাছাইয়ে বাতিল করা হয়েছে। বর্তমানে দলটির বৈধ প্রার্থী রয়েছেন ২৭৮ জন।

এদিকে ২৮ নভেম্বর বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীতরা ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা দেন। ২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন। ওইদিন ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি অবৈধ বলে ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

বাতিল হওয়া প্রার্থীরা বুধবার পর্যন্ত ইসিতে আপিল করতে পারবেন। সোমবার প্রথমদিনে ৮২ জন আপিল করেছেন। এর মধ্যে রয়েছেন নেত্রকোনা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের বৈধ প্রার্থী মানু মজুমদার।

তাকে ঋণ খেলাপি উল্লেখ করে তার প্রার্থিতা বাতিল করার জন্য আবেদন করেছেন শাহ কুতুবুদ্দীন আহমদ।

৬ থেকে ৮ ডিসেম্বর শুনানি করে আপিল আবেদন নিষ্পত্তি করবে কমিশন। আর ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ৩০ ডিসেম্বর হবে ভোটগ্রহণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়া-পেকুয়ায় ‘ধানের শীষে’র গণজোয়ারে হিতাহিত জ্ঞানশূণ্য আ.লীগ -হাসিনা আহমদ

It's only fair to share...41600ভয়-ভীতিকে দূরে রেখে ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিতে হবে  নিজস্ব প্রতিবেদক ...

error: Content is protected !!