ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বান্দরবা‌নে অ‌গ্নিকা‌ন্ডে ১৪ দোকান ও ৪টি বসতবা‌ড়ি পু‌ড়ে ছাই, নারীসহ আহত ৬

বান্দরবান প্রতিনিধি ::
পার্বত্যজেলার বান্দরবা‌নের সদ‌রের ক্যা‌চিংঘাটা বাজা‌রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৪টি দোকান ও ৪টি বসতবা‌ড়ি পু‌ড়ে ছাই হয়ে গে‌ছে। গ্যাস সি‌লিন্ডার বিস্ফোরিত হ‌য়ে একজন নারীসহ ৬জন আহত হ‌য়ে‌ছে। আহেদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হ‌লেন- জেস‌মিন আক্তার, মোঃ আ‌নিসুর রহমান, জাহাঙ্গীর, শাহাদাত, নওশাদ ও রনি দত্ত। বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘ‌টে। দোকান থে‌কে আগু‌নের সূত্রপাত ব‌লে জানান সাতকা‌নিয়া ফায়ার সা‌র্ভি‌সের সি‌নিয়র ষ্টেশন অ‌ফিসার মোঃ ই‌দ্রিস।

স্থানীয় ও দমকল বা‌হিনীর সদস্যরা জানান, ভোর রা‌তে ক্যা‌চিংঘাটার দোকান থে‌কে হঠাৎ ক‌রে আগুন জ্ব‌লে উ‌ঠে। মূহু‌র্তে আগুন চা‌রি‌দি‌কে ছ‌ড়ি‌য়ে পড়‌লে আ‌মিরের মু‌দির দোকান, মামু‌নের মু‌দির দোকান, ইউসুপের মু‌দির দোকান, আ‌রিফের চা‌য়ের দোকান ও মাহাবু‌বের মেকা‌নি‌কের দোকানসহ প্রায় ১৪টি দোকন পু‌ড়ে ছাই হ‌য়ে যায়। এছাড়া বাজা‌রের পেছ‌নে থাকা ৪টি বসত বা‌ড়িও পু‌ড়ে যায়। প‌রে প্রায় দেড় ঘন্টা চেষ্ঠা চা‌লি‌য়ে পু‌লিশ ও স্থানীয়‌দের সহায়তায় দমকলন বা‌হিনীর বান্দরবা‌নের ১টি ও চট্টগ্রা‌মের সাতকা‌নিয়ার ২টি ইউ‌নিট আগুন নিয়ন্ত্র‌ণে আ‌নে।

দমকল সুত্রে জানা গেছে, অ‌গ্নিকা‌ন্ডের সময় বসতবা‌ড়ির এক‌টি গ্যাস সি‌লিন্ডার বি‌স্ফো‌রিত হ‌য়ে জেস‌মিন আক্তার, মোঃ আ‌নিসুর রহমান, জাহাঙ্গীর, শাহাদাত, নওশাদ ও রনি দত্ত এ ৬ জন আহত হয়। এদের ম‌ধ্যে ‌জেস‌মিন আক্তার‌কে চট্টগ্রামে রেফার করা হ‌য়ে‌ছে।

এ‌বিষ‌য়ে সাতকা‌নিয়া ফায়ার সা‌র্ভি‌সের সি‌নিয়র ষ্টেশন অ‌ফিসার মোঃ ই‌দ্রিস জানান, দোকান থে‌কে আগু‌নের সূত্রপাত হ‌য়ে‌ছে ব‌লে জান‌তে পে‌রে‌ছি। এসময় ১৪টির মত দোকান পু‌ড়ে গে‌ছে। ত‌বে এখ‌নো আগু‌নের সূত্রপাত কি‌সের থে‌কে হ‌য়ে‌ছে এবং ক্ষয়ক্ষ‌তির প‌রিমান কত তা জান‌তে পা‌রি‌নি। তদন্ত ক‌রে বিস্তা‌রিত জানা যা‌বে। এদিকে আগুনে ক্ষতিগ্রস্থরা বান্দরবান ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তার গাফিলতি নিয়ে অভিযোগ করেছেন।

পাঠকের মতামত: