Home » পার্বত্য জেলা » লামায় সাংবাদিকদের সাথে উপজেলা পরিষদের প্রেস ব্রিফিং

লামায় সাংবাদিকদের সাথে উপজেলা পরিষদের প্রেস ব্রিফিং

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::   গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার (জিওবি) এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সীর (জাইকা) অর্থায়নে লামা উপজেলা পরিষদের উদ্যোগে ‘উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের’ আওতায় আট উপ-প্রকল্পের সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। সুন্দরভাবে জাইকার প্রকল্পের কাজ সম্পন্ন হওয়ায় সোমবার (০৮ অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী লামায় কর্মরত সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে মিলিত হন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা সহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রেস ব্রিফিংয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান জানায়, জিওবি এবং জাইকা অর্থায়নে পরিচালিত ‘উপজেলা পরিষদ পরিচালন ও উন্নয়ন প্রকল্পের’ আওতায় সক্ষমতা যাচাইয়ের ভিত্তিতে দ্বিতীয় ধাপে ২০০ উপজেলার মধ্যে লামা উপজেলা নির্বাচিত হয়।

উপ-প্রকল্প প্রণয়ন কার্যক্রমের আওতায় জীবন মান উন্নয়নের লক্ষে আট গ্রেডে প্রশিক্ষণের আয়োজন করা হয়। এ প্রকল্পের আওতায় উপজেলার প্রত্যন্ত এলাকার ১২০ জনকে গর্ভকালীণ বা প্রসব পরবর্তী যতœ বিষয়ে সচেতনতা, ৪০ জনকে শিশুদের পুষ্টির প্রয়োজনীয়তা এবং অপুষ্টি রোধে করনীয়, তামাকের বিকল্প হিসেবে ভুট্টাসহ শীতকালীন লাভজনক সবজি উৎপাদন কলাকৌশলসহ তামাক চাষের কুফল সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে এলাকার ৪০জন গন্যমান্য, ৪০ জনকে পল্লী উন্নয়ন বোর্ডের সমন্বিত/দলের সদস্যদের হস্তশিল্প, ৩০ জন শিক্ষককে পেশাগত উন্নয়নের অংশ হিসবে গণিত ও ইংরেজী বিষয়ে দক্ষতার সাথে পাঠদানের জন্য, ৩০ জনকে বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা মূলক, সমবায়ী জীবনমান উন্নয়নের জন্য ৪০ জনকে পশু সম্পদ বিষয়ক ও উপজেলা পরিষদ বিভিন্ন দপ্তরের ৪০ কর্মরত কর্মচারীদের নিয়ে বেসিক কম্পিউটার প্রশিক্ষন প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, জিওবি ও জাইকার অর্থায়নে বাস্তবায়িত ৮টি উপ-প্রকল্পের ২৮০ জন প্রশিক্ষণার্থীরা স্ব-স্ব কাজে আরো ভাল করবে বলে আমাদের বিশ^াস। দক্ষতা বৃদ্ধিতে জাইকার এই প্রকল্পের জন্য তিনি সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ার ১৭টি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে ডাক্তার নেই জরুরি চিকিৎসাসেবা বঞ্চিত প্রত্যন্ত এলাকার মানুষ

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮ ইউনিয়নের মধ্যে চিরিঙ্গা ...