ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

এবার ইয়াবা পাচারে ব্যবহার হচ্ছে বাঁশ!

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ ::

টেকনাফ সীমান্ত দিয়ে ইয়াবা পাচার এখনো অব্যাহত। কারন পাচারকারীরা তাদের অপকর্ম চালু রাখার জন্য নিত্য-নতুন কৌশল অবলম্বন করে যাচ্ছে। তথ্য সুত্রে দেখা যায়, মানুষের নিত্যপ্রয়োজনীয় এমন কোন দ্রব্য নেই যা ইয়াবা পাচারকারীরা ব্যবহার করছে না।

সেই ধারাবাহিকতার অংশ হিসাবে হোয়াইক্যং ইউনিয়ন লম্বরী এলাকা থেকে র‍্যাব সদস্যরা   আবু ছিদ্দিক (২৮) নামে এক রোহিঙ্গার একটি বাঁশের বোঝা তল্লাশী করে অভিনব কায়দায় বাঁশের ভিতর লুকিয়ে রাখা প্রায় ১৮ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

র‍্যাব সুত্রে জানা যায়, (২৭ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১৭ হাজার ৬৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটক আবু ছিদ্দিক হোয়াইক্যংয়ের শালবন ক্যাম্পের বাসিন্দা বলে জানা গেছে। তবে তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি র‌্যাব। র‌্যাব-৭ হোয়াইক্যং ক্যাম্প সুত্রে জানা যায়, রাতে হঠাৎ এক যুবক কয়েকটি বাঁশ নিয়ে যাচ্ছিল। লম্বাবিল এলাকায় পৌঁছার পর তার গতিবিধি সন্দেহ হওয়ায় র‌্যাব তাকে তল্লাশি করে। এরপর তার ওই বাঁশগুলো থেকে ১৭ হাজার ৬৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।সংবাদের সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, পাচারকারীরা নতুন নতুন কৌশল অবলম্বন করছে। র‌্যাব তাদের উপর নজরদারি রেখেছে। তল্লাশি করে ইয়াবাসহ তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে সংলিষ্ট ধারায় মামলা রুজু করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: