Home » পার্বত্য জেলা » নাইক্ষ্যংছড়ির ত্রাস আনোয়ার ডাকাত আটক

নাইক্ষ্যংছড়ির ত্রাস আনোয়ার ডাকাত আটক

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

হাবিবুর রহমান সোহেল,নাইক্ষ্যংছড়ি ::

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারির ত্রাস বহুল আলোচিত সমালোচিত আনাইয়া ডাকাত আটককে করেছে। ১২ সেপ্টম্বর বুধবার বিকেলে নাইক্ষ্যংছড়ির বাইশারী পুলিশের এক দল সদস্য ও বিজিবি সহ বিভিন্ন আইন শৃংখলা বাহিনীর যৌথ অভিযানে তাকে আটক করা হয়েছে বলে বিভিন্ন সুত্র দাবী করেছে। নাইক্ষ্যংছড়ি থানার ওসি আলমগীর শেখ আমাদের সময় ডট কমকে জানান, পুলিশ সহ যৌথ অভিযানে আনোয়ার ডাকাত কে আটকের খবর শুনেছি। পরে র্যাব (রেব) ৭ এর দায়িত্ব প্রাপ্ত মেজর জানান, বিজিবি আটক করেছে বলে শুনেছি। তবে তিনি নিশ্চিত হয়ে পরে জানাবেন বলে জানান।

সুত্রে জানা যায়, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি পাহাড়ে অপহরণ-ডাকাতির শীর্ষ সন্ত্রাসী আনাইয়্যা বাহিনীর প্রধান আনোয়ার হোসেন (প্রকাশ আনাইয়্যা)। তার ত্রাসের রাজত্ব এতটা বেপরোয়া ছিল যে, সে বিভিন্ন অপহরন, ডাকাতি খুন, চাদাঁবাজী সহ করে না যে এমন কোন কাজ নাই বলে জানান আইন শৃংখলা বাহিনী। সে বিভিন্ন সময়ে রাবার শ্রমিকদের কাজে না যেতে পুনরায় হুমকি ছাড়াও পুলিশের এসআই আবু মুসাকে সরিয়ে নিতে আবদার করেছে অনেক সময়। প্রসঙ্গত, এসআই আবু মুসা বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে কর্মরত অবস্থায় তার বাহিনীর ৯সদস্যকে গ্রেফতারের মাধ্যমে বাহিনী ছত্রভঙ্গ ছাড়াও একাধিক অভিযানে নেতৃত্ব দিয়েছেন। এর আগে সোমবার (২৭আগষ্ট) সকালে উপজেলার বাইশারী ইউনিয়নের আলীক্ষ্যং মাল্টাবাগান এলাকায় ৪০-৫০জন শ্রমিকদের গতিরোধ করে প্রান নাশের হুমকি দেন আনাইয়্যা।

এদিকে গত ৬আগষ্ট একই স্থানে রাবার শ্রমিকদের একত্রিত করে ওই এলাকার রাবার বাগানে পরদিন থেকে কাজ না করতে বারন করেছিল শীর্ষ এই সন্ত্রাসী। এই ঘটনা আমাদের সময় ডট কম সহ বিভিন্ন গন মাধ্যমে প্রকাশ হলে প্রশাসনে কিছুটা টনক নড়ে। আনাইয়্যাকে ধরতে পুলিশ ও বিজিবি অভিযান জোরদার করা হয়। ওই সময়ে সোমবার রাবার বাগান থেকে ফিরে আসা চিত্রনায়ক সোহেল রানার মালিকানাধীন রাবার বাগানের শ্রমিক নুরুল আমিন, রেজা খান, হামিদ কোম্পানীর ম্যানেজার আবদুল মালেক, সুপারভাইজার মো: শফি এই প্রতিবেদককে বলেন-ইতোপূর্বে আনাইয়্যা কাজে যেতে নিষেধ করেছিল। কিন্তু এবার পুলিশের এসআই আবু মুসাকে পুলিশ তদন্ত কেন্দ্র থেকে সরিয়ে নিতে প্রকাশ্যে হুমকি দেয় সে। এসময় আনাইয়্যা সহ অস্ত্রধারী তিনজন ছাড়াও আশপাশের জঙ্গলে আরো সন্ত্রাসীরা অবস্থান করছিল বলে জানান তারা।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলম কোম্পানী চকরিয়া নিউজকে বলেন- বাইশারীর ভৌগলিকগত কারণে আনাইয়্যাকে ধরতে সাময়িক বিলম্ব হলেও, তারা সফলতার আলো দেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

It's only fair to share...000পিবিডি : বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা একটি আত্মজীবনীমূলক ...