ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় পুলিশের অভিযানে অস্ত্র ও গুলিসহ কুতুবদিয়ার ২ যুবক আটক

এম.মনছুর আলম, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দেশীয় তৈরি দুইটি অস্ত্র ও দুই রাউন্ড তাজা কার্তুজসহ ২সন্ত্রাসী যুবককে আটক করেছে পুলিশ। সোমবার (১০সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নস্থ গাবতলি বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। ধৃত যুবকেরা হলেন,কুতুবদিয়া উপজেলার উত্তর বড়ঘোপ ১নম্বর ওয়ার্ড এলাকার সিরাজুল ইসলামের ছেলে আসিফ কুতুবী (২৩) ও একই এলাকার মনজুর মাঝির ছেলে মোহাম্মদ ইমরান (২২)।

স্থনীয় ও পুলিশ সূত্রে জানায়, ফাঁসিয়াখালী ইউনিয়নের গাবতলি বাজার এলাকায় অস্ত্রসহ অপরিচিত দুই যুবক অবস্থান করে ঘোরাঘুরি করার সময় সাধারণ জনতার চোখে পড়ে। ওই সময় স্থানীয় বেশ কয়েকজন লোক তাদের গতিবিধি লক্ষ্য করে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ এ ধরণের গোপন সংবাদ পেয়ে থানার ওসির নির্দেশে সোমবার বিকেলের দিকে পুলিশের একটি টীম ওই এলাকায় অভিযান চালায়।ওই সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় থানার উপপরিদর্শক (এস আই) মো: আলমগীর হোসেন ও এস আই সুকান্ত চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে স্থানীয়দের সহয়তায় ঘেরাও করে দুই যুবককে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেহতল্লাসী করে দেশীয় তৈরি দুইটি অস্ত্র (এলজি) ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার হয়। গ্রেপ্তারের পর তাদেরকে স্থানীয় জনতার সামনে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা স্বীকার করেন ধৃত যুবকদের বাড়ি কুতুবদিয়া উপজেলায়।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন,গোপন সংবাদের মাধ্যমে পুলিশ অভিযান চালিয়ে দেশীয় তৈরি অস্ত্র ও গুলিসহ কুতুবদিয়া এলাকার ২সন্ত্রাসী যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। ধৃত যুবকদের বিরুদ্ধে বেআইনী অস্ত্র রাখার দায়ে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। মঙ্গলবার তাদেরকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।##

পাঠকের মতামত: