Home » কক্সবাজার » কক্সবাজারে চকরিয়ার সন্ত্রাসী গ্রুপের কাছে জিম্মি চিংড়ি খাত (ভিডিওসহ)

কক্সবাজারে চকরিয়ার সন্ত্রাসী গ্রুপের কাছে জিম্মি চিংড়ি খাত (ভিডিওসহ)

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

চ্যানেল২৪ থেকে সংগৃহিত :

চিংড়ি চাষের জন্য দেশের অন্যতম এলাকা কক্সবাজারের চকরিয়া। তবে চাঁদাবাজি, ডাকাতিতে অতিষ্ঠ ঘের মালিকরা। ৫ থেকে ৭টি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের কাছে জিম্মি এখানকার চিংড়ি খাত। প্রতিমাসে দিতে হয়, কোটি টাকার ওপর চাঁদা। যাদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি।

চিংড়ি উৎপাদনের জন্য সারাদেশেই পরিচিত কক্সবাজারের চকরিয়া উপজেলা। সেখানকার উপকুলীয় জনপদ চরণদীপ ও সওদাগরঘোনা। যেখানে চাঁদাবাজির কারণে অনেকদিন ধরেই অতিষ্ঠ ঘের মালিকরা। নৌপথে যেতে হয় এই জনপদে। রাতের অন্ধকারে নিরিবিলি এলাকাটিতে পৌছে দেখা মিললো কয়েকজনের। যাদের সবার হাতেই অস্ত্র। মূলত তারাই জড়িত এই চাঁদাবাজি আর ডাকাতিতে। যা চ্যানেল টোয়েন্টিফোরের কাছে স্বীকারও করেন তাদের কয়েকজন।

তাদের দাবি, এসব কাজে নেপথ্যে রয়েছেন এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি। যারা তাদের আশ্রয় যেমন দেন, তেমনি এই জগত থেকে সরে আসতে চাইলে, চালায় নির্যাতন। জড়িয়ে দেয়া হয় মামলার জালে। চকরিয়ার পুরো উপকুলজুড়েই এই অপরাধীদের দাপট। ঘের মালিকরা বলছেন, এসব সন্ত্রাসী গ্রুপের কাছে তারা এখন একপ্রকার জিম্মি। তবে এসব দুর্বৃত্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান জেলা পুলিশের এই কর্মকর্তা। চকরিয়ায় চিংড়ি ঘের আছে প্রায় পয়ত্রিশ হাজার একর। যেখানে চাঁদাবাজি আর ডাকাতিতে জড়িত ৫ থেকে ৭টি বাহিনী। তাদের প্রতিমাসে আদায় করা চাঁদার পরিমাণ কোটি টাকার বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে নৌকার মাঝি হতে চান ২৭ তরুণ

It's only fair to share...31500অনলাইন ডেস্ক ::  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনে আওয়ামী ...