Home » কক্সবাজার » চকরিয়া পৌরসভাকে স্বপ্নের মেগাসিটি বির্নিমানে সাংবাদিক সমাজকে সত্য খবর তুলে ধরতে হবে  -মেয়র আলমগীর চৌধুরী

চকরিয়া পৌরসভাকে স্বপ্নের মেগাসিটি বির্নিমানে সাংবাদিক সমাজকে সত্য খবর তুলে ধরতে হবে  -মেয়র আলমগীর চৌধুরী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী। শনিবার প্রেসক্লাব কার্যালয়ে সাংবাদিক নেতৃবৃন্দের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি দৈনিক পুর্বকোনের সাংবাদিক এম.জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ভোরের কাগজ ও চট্টগ্রাম মঞ্চের প্রতিনিধি মিজবাউল হকের সঞ্চালনায় অনুষ্টিত মতবিনিময়সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য প্রবীণ সাংবাদিক এম.আর মাহমুদ (সমকাল), এ.এম ওমর আলী (দৈনিক দিনকাল/ রুপালী সৈকত), কার্যকরী সভাপতি ছোটন কান্তি নাথ (দৈনিক কালের কন্ঠ/আজাদী), সিনিয়র সহ-সভাপতি এসএম হানিফ (প্রথম আলো)।

সভায় উপস্থিত ছিলেন চকরিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি যথাক্রমে- রফিক আহমদ (নয়াদিগন্ত), জহিরুল ইসলাম (দৈনিক কর্ণফূলী/ সম্পাদক চকরিয়া নিউজ ডটকম), এম.এইচ আরমান চৌধুরী (দৈনিক ইত্তেফাক), যুগ্ম-সাধারণ সম্পাদক-মুকুল কান্তি দাশ (দৈনিক আমাদেরসময়/আজকের দেশবিদেশ), মো.মঞ্জুর আলম (দৈনিক যায়যায়দিন), অর্থ-সম্পাদক এম. জিয়াবুল হক (দৈনিক সংবাদ/সুপ্রভাত বাংলাদেশ/বাঁকখালী), দপ্তর সম্পাদক-সাইফুল ইসলাম খোকন (দৈনিক বাংলাদেশের খবর/দৈনিক সৈকত), প্রচার ও প্রকাশনা সম্পাদক- এম.মনছুর আলম (দৈনিক সাঙ্গু/সাগরদেশ), তথ্য ও যোগাযোগ সম্পাদক-মোহাম্মদ উল্লাহ (দৈনিক আমার সংবাদ/ইনানী), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- বাপ্পী শাহরিয়ার (দৈনিক জাগরণ/রুপসীগ্রাম), নির্বাহী সদস্য যথাক্রমে- এম.আর মাহমুদ (সমকাল), এ.কে এম ইকবাল ফারুক (দৈনিক পূর্বদেশ), মুহাম্মদ জিয়াউদ্দিন ফারুক (বাংলাদেশ প্রতিদিন)।

মতবিনিময় সভায় প্রধান অতিথি চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেছেন, আওয়ামীলীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে চকরিয়া পৌরসভা। আশাকরি আগামী বছর আলোর মুখ দেখবে চকরিয়া শহরের যানজট নিরশনকল্পে নেয়া অন্যতম মেগাপ্রকল্প ফ্লাইওভার নির্মাণ কাজ।

ইতোমধ্যে মাতামুহুরী নদীর চিরিঙ্গা সেতুর সঙ্গে যানজট নিরশনকল্পে নেয়া মেগাপ্রকল্প ফ্লাইওভার নির্মাণ কাজের অর্থবরাদ্দ একনেকে অনুমোদন হয়েছে। চিরিঙ্গা সেতু থেকে ভেন্ডীবাজার পর্যন্ত এলাকায় নির্মিত হবে নান্দরিক ফ্লাইওভার। তাতে চকরিয়া পৌরসভা যানজটের কবল থেকে মুক্ত হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে পরে সত্যিকার অর্থৈ চকরিয়া পৌরসভা হবে স্বপ্নের মেগাসিটিতে।

মেয়র আলমগীর আলমগীর চৌধুরী বলেন, আমি নির্বাচিত হওয়ার পর থেকে চকরিয়া পৌরসভার গণমানুষের নাগরিক সেবা নিশ্চিতে কাজ করে যাচ্ছি। সেই লক্ষ্যে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে সড়ক উন্নয়ন মেরামত, আধুনিকমানের ড্রেনেজ ব্যবস্থার উন্নতিসহ সব ধরণের উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে। তিনি বলেন, চকরিয়া পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে তৈরী করতে সম্মানিত পৌরবাসির সহায়তা চাই। পাশাপাশি সাংবাদিক সমাজের বেশি সহযোগিতা প্রয়োজন। সেইজন্য পেশাদার প্রকৃত সাংবাদিক সমাজকে এগিয়ে আসতে হবে। সুন্দর সমাজ বির্নিমানে সত্য ও ভালো খবর পাঠকের সামনে তুলে ধরবেন। এলাকার উন্নয়নের প্রয়োজনে আপনারা লেখনীর মাধ্যমে আমাকে সহযোগিতা করবেন। তবে কপিরাইট সাংবাদিকতা থেকে মুক্ত থাকবেন। এ ধরণের অপসাংবাদিকতার কারনে সমাজে আপনাদের সম্মানহানি হচ্ছে। বিষয়টি নিয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫৭-র চেয়ে ৩২ বড়ই থাকল, ডিজিটাল নিরাপত্তা আইন পাস

It's only fair to share...23500নিজস্ব প্রতিবেদক ::  সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি থাকলেও ...