ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মহেশখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৪৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা

election_1-300x160আবদুর রাজ্জাক,মহেশখালী-২৫ ফেব্রুয়ারী ::

আগামী ২০ মার্চ অনুষ্টিতব্য কক্সবাজারের মহেশখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদদ্বিতা করার জন্য দাখিলকৃত ৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন ও পুরুষ কাউন্সিলর পদে ৩৩ জনসহ সর্বমোট ৪৮ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেছে নির্বাচন রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম। ২৫ ফেব্রুয়ারী ছিল মনোনয়ন পত্র যাচাই বাচাইয়ের শেষ দিন। এ লক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল থেকে বিকাল পর্যন্ত বাচাই কমিটি পৌরসভা নির্বাচনে দাখিলকৃত ৫০ জন প্রার্থীর মনোনয়ন পত্র যাচাই বাচাই করে প্রাথমিক ভাবে সব কটি মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা করেছে নির্বাচন রিটানিং অফিসার ।

বৈধ মেয়র প্রার্থীরা হলেন:- আওয়ামীলীগের মনোনীত বর্তমান মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া,বিএনপির মনোনীত মহিউদ্দিন বাশি,স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র সরওয়ার আজম বিএ,স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা এডভোকেট হামিদুল হক,স্বতন্ত্র প্রার্থী র্সাজিনা আক্তার।

বৈধ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা হলেন:- ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে রহিমা কবির,রওশন আরা গফুর ও মনোয়ারা বেগম। ৪,৫ ও ৬ নং ওয়ার্ড থেকে প্রীতি কণা শর্মা,মনজু রানী দে ও জাহেদা বেগম। ৭,৮ ও ৯ নং ওয়ার্ড থেকে তসলিমা আক্তার, রাজিয়া সোলতানা, খুরশিদা খানম বেবি ও নাজমা আক্তার।

বৈধ পুরুষ কাউন্সিলর প্রার্থীরা হলেন:- ১ নং ওয়ার্ড থেকে এবাদুল করিম বাদল,আমিনুল হক,আবু তাহের, ও হামিদুল হক।২ নং ওয়ার্ড থেকে আবু জাফর,সনজিত পাল,আবু মিনহাজ রাজু,দ্বিপক কান্তি ,আজিজ মিয়া, নুরুল হুদা ও পলাশ কান্তি দে। ৩ নং ওয়ার্ড থেকে জয়নাল আবেদীন,আবুল বশর পারভেজ,কাজি মোতাহের হোসেন ও আব্দু শুক্কুর। ৪ নং ওয়ার্ড থেকে মংলায়েন ও জালাল আহমদ। ৫ নং ওয়ার্ড থেকে মকছুদ আলম, মো: সাহাব উদ্দিন ও মনজুর আলম। ৬ নং ওয়ার্ড থেকে রতন কান্তি দে, প্রনব কুমার ও পুর্ন চন্দ্র দে। ৭ নং ওয়ার্ড থেকে হাসান সরওয়ার কাজল, জামালুর রশিদ ও সনজিত চক্রবর্তি। ৮ নং ওয়ার্ড থেকে এম রফিকুল ইসলাম, মিসকাত সিকদার, ও মো: রশিদ বি,এ,। ৯ নং ওয়ার্ড থেকে খাইর হোসেন,এম ছালামত উল্লাহ, ছৈয়দুল ইসলাম ও কুতুব উদ্দিন প্রমুখ। মনোনয়ন পত্র যাচাই বাচাই অনুষ্টানে অন্যান্যদের আরো উপস্থিত ছিলেন মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিক ,উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম, সহকারী কমিশনার ভুমি নোমান হোসেন,সাংবাদিক আবদুর রাজ্জাক, সাংবাদিক হারুনর রশিদ সাংবাদিক এম বশির উল্লাহ প্রমুখ। আগামী ৫ ই মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ হবে এবং ২০ মার্চ ভোট গ্রহন অনুষ্টিত হবে মহেশখালী পৌরসভায়।

পাঠকের মতামত: