ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ ও বিএনপির দুই প্রার্থীর লড়াই

chakaria-alamgir-chy-nurul-islam-haidar-cbnএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে গতকাল বুধবার মেয়র ও কাউন্সিলর পদে সব প্রার্থী মনোনয়নপত্র বাছাই অনুষ্টান কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্টিত হয়েছে। এতে মেয়র পদে চারজনের মধ্যে সতন্ত্র প্রার্থী পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান আনোয়ারুল হাকিম দুলাল মিয়া ও জাতীয় পাটির প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়নপত্র ঋণ খেলাপী দায়ে বাতিল হয়েছে। তবে মনোনয়নপত্র বহাল রয়েছে আওয়ামীলীগের একক প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, বিএনপির একক প্রার্থী পৌরসভা বিএনপির সভাপতি আলহাজ নুরুল ইসলাম হায়দারের। একই সাথে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৯জন প্রার্থী মনোনয়নপত্র বাছাই অনুষ্টানে বৈধ বলে বিবেচিত হয়েছে।

এব্যাপারে জানতে চাইলে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা মো.মেছবাহ উদ্দিন বলেন, চকরিয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদের সব প্রার্থীর মনোনয়নপত্র বুধবার যাছাই-বাছাই করা হয়। ওইসময় প্রাইম ব্যাংকের ঋণ খেলাপীর দায়ের আনোয়ারুল হাকিম দুলাল ও কৃষি ব্যাংকের ঋণ খেলাপীর দায়ে জসীম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি বলেন, কাউন্সিলর পদের সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ রয়েছে।

জানা গেছে, যাছাই বাছাই অনুষ্টানে চকরিয়া পৌরসভা নির্বাচনে সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলর পদে যাঁদের মনোনয়নপত্র বৈধ বিবেচিত হয়েছেন তাঁরা হলেন, পৌরসভার ১নম্বর ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন মকছুদুল হক মধু, মনোহর আলম, এম.নুরুস শফি, বর্তমান কাউন্সিলর নুর হোসেন ও সাহাব উদ্দিন, ২নম্বর ওয়ার্ডে রফিকুল হক, সাংবাদিক মিজবাউল হক, রেজাউল করিম, হাজি আবুল কালাম, সাইফুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর নুরুল আমিন, ৩নম্বর ওয়ার্ডে আক্কাস আহমদ সওদাগর, আশেকুর রহমান মামুন, মোহাম্মদ সফি ফকির ও বর্তমান কাউন্সিলর বশিরুল আইয়ুব, ৪নম্বর ওয়ার্ডে জাফর আলম কালু, ফরিদুল ইসলাম ও জহিরুল ইসলাম, ৫নম্বর ওয়ার্ডে বেলাল উদ্দিন, ফোরকানুল ইসলাম তিতু, শহিদুল আলম, জাফর আলম, ফোরকানুল ইসলাম, শহিদুল ইসলাম, সাবেক কাউন্সিলর জসীম উদ্দিন ও জালাল উদ্দিন, ৬নম্বর ওয়ার্ডে জয়নাল আবেদিন, জিয়াবুল হক, জালাল উদ্দিন, শিব্বির আহমদ, ফরিদুল আলম, ৭নম্বর ওয়ার্ডে জামাল উদ্দিন, আনোয়ার হোসেন, গোলাম কাদের, হেলাল উদ্দিন, নুরুল আমিন, বর্তমান কাউন্সিলর এনামুল হক বাবু, জালাল উদ্দিন, ৮নম্বর ওয়ার্ডে মুজিবুল হক মুজিব, বর্তমান কাউন্সিলর শহীদুল ইসলাম ফোরকান, আবুল হোসেন, জয়নাল আবেদীন হাজারী, সালাহ উদ্দিন, ৯নম্বর ওয়ার্ডে মো.সেলিম উদ্দিন, হাসান উল্লাহ কাইছার, সাবেক কাউন্সিলর হুমায়ুন কবির, ফরিদুল আলম ও নজরুল ইসলাম। অপরদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রাশেদা বেগম, জসনে আরা বুলবুল, শিরিন আক্তার ও জোসনা আক্তার, ৪,৫ ও ৬নম্বর ওয়ার্ডে সাঈদা ইয়াছমিন, নিগার উম্মে সালমা, জেবুন্নেছা বেগম, বর্তমান কাউন্সিলর রেহেনা খানম, ফারজানা ইয়াছমিন, কামরুন নাহার, সাবেক কাউন্সিলর রাজিয়া সুলতানা, নাসরিন ফেরদৌসী রিনা, খতিজা বেগম ও জেসমিন হক জেমি, ৭,৮ ও ৯নম্বর ওয়ার্ডে সজরুন নাহার, সাবেক কাউন্সিলর নিগার সুলতানা বুলবুল, বর্তমান কাউন্সিলর আনজুমান আরা বেগম, শাহিন আক্তার, হাছনা খানম ও সাজেদা বেগম। আগামী ৪ মার্চ প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার ও ৫মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্ধ দেওয়া হবে। #

পাঠকের মতামত: