Home » পার্বত্য জেলা » খাগড়াছড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত ৬

খাগড়াছড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত ৬

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

অনলাইন ডেস্ক ::

খাগড়াছড়ি সদর উপজেলার স্বনির্ভর বাজারে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের গোলাগুলিতে ছয়জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তিনজন। তবে নিহতরা সবাই ইউপিডিএফ-এর প্রসিত বিখাশ গ্রুপের সদস্য বলে জানা গেছে।

আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটেছে। তবে হতাহতদের সবার পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

জানা গেছে, গ্রামবাসীদের নিয়ে ইউপিডিএফ আজ সকালে একটি সমাবেশ ও বিক্ষোভ করার কথা ছিল। তার আগেই এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক সকাল সাড়ে ৮টার দিকে শহরের অদূরে স্বনির্ভর বাজার ও আশপাশ এলাকায় আকস্মিকভাবে অস্ত্রধারী দুর্বৃত্তরা ব্রাশফায়ার করলে ঘটনাস্থলেই ৬জন নিহত ও আরো ৩জন আহত হয়। নিহতদের মধ্যে অধিকাংশই ইউপিডিএফ সমর্থক নেতাকর্মী বলে জানা গেছে। তবে সকলের বিস্তারিত পরিচয় এখনো পাওয়া যায়নি। পুলিশ হতাহতদের উদ্বার করে খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে এসেছে। এ সময় স্বনির্ভর বাজারে অবস্থিত পুলিশ বক্সেও গুলি লাগে।

ইউপিডিএফ এর জেলা সমন্বয়কারী মাইকেল চাকমা ঘটনার জন্য সংস্কারপন্থী জনসংহতি সমিতিকে দায়ী করেছে। অবশ্য জনসংহতি সমিতি এ অভিযোগ অস্বীকার করেছে।

নিহতদের মধ্যে তপন চাকমা, এলটন চাকমা, জিতায়ন চাকমার নাম পাওয়া গেছে। এদের মধ্যে তপন চাকমা ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের জেলার ভারপ্রাপ্ত সভাপতি এবং জিতায়ন চাকমা মহালছড়ি উপজেলা সহকারী স্বাস্থ্য পরিদর্শক বলে জানা গেছে।

আহতরা হলেন, সমর বিকাশ চাকমা (৪৮), সুকিরণ চাকমা (৩৫) ও সোহেল চাকমা (২২)। গুলিবিদ্ধ ৩জনকে চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যালে রেফার করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ওসি শাহাদাত হোসেন টিটু জানান, পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫৭-র চেয়ে ৩২ বড়ই থাকল, ডিজিটাল নিরাপত্তা আইন পাস

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক ::  সাংবাদিক ও মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন মহলের আপত্তি থাকলেও ...