ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পুলিশের গাড়ির লাইসেন্স নেই; আটকে রাখল শিক্ষার্থীরা!

নিউজ ডেস্ক ::

বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহত হওয়ার ঘটনায় ফুঁসে উঠেছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত চারদিন ধরে রাজপথ অবরুদ্ধ করে রেখেছিল স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আজ থেকে তাদের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাও। রাস্তায় কোনো যান চলতে দিচ্ছে না তারা। কোনো গাড়ি সামনে এসে পড়লে তার ড্রাইভিং লাইসেন্স চেক করা হচ্ছে। লাইসেন্স না থাকলেই চাবি আটক।

এই ঘটনা শুধু বাসের ক্ষেত্রেই ঘটছে না; এবার পুলিশের গাড়িও আটক করল বিক্ষুব্ধ শিক্ষার্থীরা! আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ধানমণ্ডি এলাকার হারুণ আই হাসপাতালের সামনে এই ঘটনা ঘটে। গাড়িতে করে ডিউটিরত পুলিশদের জন্য খাবার নিয়ে যাচ্ছিল ওই গাড়িটি। কলেজ ইউনিফর্ম পরা কিশোরারা গাড়িটি আটকে লাইসেন্স দেখতে চায়। কিন্তু চালক তা দেকাতে পারেননি!

এরপর আর কিছুই করার ছিল না। প্রায় পৌনে এক ঘণ্টা আটকে রাখা হয় ওই পুলিশ ভ্যানটি। বিপুল পরিমাণ ছাত্র-ছাত্রী এসে ঘিরে রাখে ঘটনাস্থল। ভ্যানে থাকা এক পুলিশ কর্মকর্তা বলছিলেন, সরকারি গাড়ি, তাই লাইসেন্স নিয়ে তারা ভাবেন না। কিন্তু শিক্ষার্থীদের এক কথা, গাড়ি সেটা পুলিশের হোক আর বাস কম্পানির হোক, লাইসেন্স না থাকলে ছাড়া হবে না। অতঃপর বিশাল পুলিশবাহিনী এসে শিক্ষার্থীদের কাছ থেকে গাড়িটি ছাড়িয়ে নিয়ে যায়।

 

পাঠকের মতামত: