Home » চকরিয়া » খুটাখালীতে বালুদস্যু কর্তৃক যুবককে হত্যার চেষ্টা

খুটাখালীতে বালুদস্যু কর্তৃক যুবককে হত্যার চেষ্টা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page
ডুলাহাজারা সংবাদদাতা :
চকরিয়া উপজেলার খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলনের সংবাদ প্রকাশের জের ধরে সংবাদ কর্মীদের সহযোগীতা সন্দেহে মোঃ ইমরান খান (২৫) নামক যুবককে হত্যার উদ্দেশ্য হামলা চালানো হয়েছে। স্থানীয়রা হত্যার কবল থেকে তাকে উদ্ধার করে নিকটস্থ ক্লিনিকে নিয়ে যায়। অবস্থার অবনতি দেখে আহতকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন চিকিৎসক। শুক্রবার (২১ জুলাই) রাত ৯টার দিকে খুটাখালী পূর্ব পাড়া সড়কে এ ঘটনা ঘটে।
আহত খুটাখালী ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের মৃত গুরা মিয়ার পুত্র, ইউ.যুবলীগ নেতা ইমরান খান জানায় ‘আমি শুক্রবার রাতে খুটাখালী বাজার থেকে বাড়ি যাওয়ার পথে হত্যার উদ্দেশ্যে আমার উপর হামলা চালানো হয়েছে। মুলতঃ পূর্বপরিকল্পনা মতে আমাকে জানে মেরে ফেলতে এ হামলা চালানো হয়। হামলাকারীরা হলো বালুদস্যু স্থানীয় ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আনুয়ার হোছন (৩৮), তার চাচাতো ভাই বশির আহমদ ড্রাইভারের পুত্র মোঃ লিটন (২৬) ও একই ওয়ার্ডের জালাল আহমদ ড্রাইভারের পুত্র আবদুস শুক্কুর (২৮)।’
এদিকে গত ১৩ ও ১৪ই জুলাই তারিখে খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে ১নং ছড়াখাল থেকে ড্রেজার মেশিন বসিয়প অবৈধ বালু উত্তোলন করা হচ্ছে মর্মে অনলাইন নিউজ পোর্টাল সিবিএন, স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। তথ্যবহুল এ সংবাদটি প্রস্তুত করতে সরেজমিনে পরিদর্শন করেন বিভিন্ন পত্রিকার সংবাদ কর্মীরা। এতে ইমরান তাদের কুকীর্তি সম্পর্কে তথ্য দিয়ে সহযোগীতা করেছে সন্দেহে পরিকল্পিত এ হামলাটি চালায়। বর্তমানে আহত ইমরান খান চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিসাধীন রয়েছে। খবর নিয়ে জানা গেছে মেম্বারের নেতৃত্বে কিছু প্রভাবশালীদের মোটা অংকের মাসোহারা দিয়ে অবৈধ উপায়ে বালু উত্তোলন করছে লিটন ও আবদুস শুক্কুরসহ ৬/৭জনের সিন্ডিকেট। এতে ছড়া খালের পার্শ্ববর্তী বসতবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও এ জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না সাধারণ লোকজন।
এ ব্যাপারে অভিযুক্ত খুটাখালী ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আনুয়ার হোছন জানান, সে একা নয়। যারা বালু উত্তোলন করছে তাদের সাথে শেয়ারদার হিসেবে রয়েছে তিনি। মেম্বারের নেতৃত্বে যুবকের উপর হামলার বিষয়ে জানাতে চাইলে খুটাখালী ইউপি চেয়ারম্যান আবদুর রহমান বলেন বিষয়টি নিয়ে আমাকে কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে যাচাই করে দেখা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষার মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তন করতে হবে -রামুতে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম

It's only fair to share...000সোয়েব সাঈদ, রামু :: মন্ত্রী পরিষদ সচিব মোঃ শফিউল আলম বলেছেন, ...